সামাউল্লাহ মল্লিক

সামাউল্লাহ মল্লিক জনপ্রিয় অনলাইন পত্রিকা ‘দৈনিক সমাচার’-এর প্রতিষ্ঠাতা ও সম্পাদক।

জন্ম ১৯৯৩ সালের ৫ এপ্রিল, হাওড়া জেলার হীরাপুর গ্রামে। বাবা জহুর আলি মল্লিক এবং মা মর্জিনা মল্লিক। স্ত্রী ইয়াসমিন সামাউল্লাহ মল্লিক। একমাত্র পুত্র রিহাব আহসান।

শিক্ষাজীবন

সামাউল্লাহ মল্লিক হীরাপুর শ্রীমন্ত প্রাথমিক বিদ্যালয়ে নিজের শিক্ষাজীবন শুরু করেন। এরপর হাওড়া জেলার সাঁকরাইল অঞ্চলের অন্তর্গত রঘুদেববাটি সাধারণের বিদ্যালয় থেকে ২০১০ সালে মাধ্যমিক পর্যায়ের পড়াশুনা সম্পন্ন করেন। বর্তমানে তিনি কলকাতার হাতিয়াড়া হাই মাদ্রাসা থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসার প্রস্তুতি নিচ্ছেন।

কর্মজীবন ও সাংবাদিকতা

মাধ্যমিক পরীক্ষায় পাশ করার পর প্রায় ৮ বছর তিনি অর্থনৈতিক কারণে পড়াশুনা বন্ধ রাখেন। ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত মোটর মেকানিক হিসেবে কাজ করেন। এসময় অম্বুজা সিমেন্ট ফাউন্ডেশন থেকে তিনি অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ের একটি কোর্স সম্পন্ন করেন এবং রয়্যাল এনফিল্ড (বুলেট বাইক) সংস্থায় চাকরি পান। ২০১৫ সালের শেষের দিকে সোশ্যাল সাইট ফেসবুকে লেখালেখি শুরু করেন। ২০১৬ সালে অনলাইন পোর্টাল টিডিএন বাংলায় সাংবাদিকতার হাতেখড়ি হয়। টানা তিনবছর তিনি টিডিএন বাংলায় কাজ করেন। টিডিএন বাংলা ছাড়াও তিনি দৈনিক কলম পত্রিকা, সাপ্তাহিক মীযান পত্রিকায় কাজ করেছেন। এছাড়া অসমের একটি অনলাইন পোর্টাল তরঙ্গ বার্তায় পরামর্শদাতা ও সাব এডিটর হিসেবে কাজ করছেন। এরপর ধারাবাহিকভাবে কোনওরকম ছেদ ছাড়াই আজ পর্যন্ত সাংবাদিকতা পেশায় রয়েছেন। ২০১৯ সালের ১৫ জুলাই থেকে আজ অবধি দৈনিক সমাচার-এর সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। তিনি দৈনিক দিনদর্পণ পত্রিকাতেও লেখালেখি করেন।

error: Content is protected !!