Latest Newsফিচার নিউজরাজ্য

দীর্ঘ ১১২ দিন পর পর্যটকদের জন্য খুলে গেল মুর্শিদাবাদের ঐতিহাসিক পর্যটন কেন্দ্র হাজারদুয়ারি প্রাসাদ

রাজেন্দ্র নাথ দত্ত, দৈনিক সমাচার, মুর্শিদাবাদ : দীর্ঘ ১১২ দিন পর মুর্শিদাবাদের ঐতিহাসিক পর্যটন কেন্দ্র হাজারদুয়ারি প্যালেস খুললো। হাজারদুয়ারী প্যালেস খুললেও দেখা নেই পর্যটকদের। এই পর্যটন কেন্দ্রকে ঘিরে অনেক মানুষ নিজের ও পরিবারের জন্য রুটি রুজির ব্যাবস্থা করেন। ব্যবসায়ি থেকে টোটো চালক সকলেই বলছেন প্যালেস খুললেও পর্যটক নেই তবে যখন খুলেছে তখন ধীরে ধীরে পর্যটকের সংখ্যা বৃদ্ধি পাবে, এবং তারাও দীর্ঘ
১১২ দিন পর কিছু আয়ের পথ পাবে।

এগ্রিকালচার অফ ইন্ডিয়ার হাজারদুয়ারি প্যালেসের ভারপ্রাপ্ত আধিকারিক গৌতম হালদার বলেন সমস্ত নিয়ম মেনেই হাজারদুয়ারি প্যালেস খোলা হয়েছে। পর্যটকদের জন্য মাস্ক , স্যানিটাইজার-এর ব্যাবহার বাধ্যতামূলক। মাস্ক ছাড়া কাওকে ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না। ভিতরে প্রবেশের আগে থার্মাল স্ক্রিনিং যন্ত্রের মাধ্যমে পর্যটকের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে দেখা হবে এবং পেপার টিকিট এর পরিবর্তে অনলাইন বুকিং এর মাধ্যমে টিকিট সংগ্রহ করতে হবে বা প্যালেসের বাইরে বারকোড স্কান করেও টিকিট কাটা যাবে।

এছাড়া তিনি আরও বলেন ভিতরে প্রবেশের আগে পর্যটকদের রীতিমতো নাম, ঠিকানা, মোবাইল নম্বর নথিভুক্ত করতে হবে এবং প্রতিদিন ১০০০ জন-এর বেশি পর্যটককে ভিতরে প্রবেশ করতে দেওয়া যাবে না।

 

আরও খবরাখবর পেতে যোগ দিন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রূপে

Leave a Reply

error: Content is protected !!