Latest Newsফিচার নিউজরাজ্য

দীর্ঘ ৩৪ বছর পর মুর্শিদাবাদ জেলার সালার কলেজের প্রাচীর তৈরির সমস্যা মিটল

রাজেন্দ্র নাথ দত্ত, দৈনিক সমাচার, মুর্শিদাবাদ : মুর্শিদাবাদ জেলার ভরতপুর-২ ব্লকে দীর্ঘ ৩৪ বছর পর সালার মুজফফর আহমদ মহাবিদ্যালয়ের সীমানা প্রাচীর দেওয়ার সমস্যা মিটল। সম্প্রতি কলেজ কর্তৃপক্ষ, ভরতপুর-২ পঞ্চায়েত সমিতি ও জমিদাতারা একসঙ্গে আলোচনা করে বিষয়টির সমাধান করেছেন। দেওয়াল তোলার কাজও শুরু হয়েছে।

সালার কলেজ সূত্রে জানা গিয়েছে, ১৯৮৬সালে এই কলেজ তৈরি হয়। কিন্তু কলেজের সীমানা প্রাচীর দেওয়া নিয়ে জমিদাতাদের সঙ্গে কলেজ কর্তৃপক্ষের বিবাদ শুরু হয়। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। বহুবার এনিয়ে আলোচনা হলেও কোনও সুরাহা হয়নি। ফাঁকা মাঠের মধ্যে কলেজটি ছিল।সম্প্রতি স্থানীয় ভরতপুর-২ পঞ্চায়েত সমিতির উদ্যোগে কলেজ কর্তৃপক্ষ ও জমিদাতারা কয়েকবার আলোচনায় বসেন। গত শুক্রবার ফের একবার আলোচনায় বসা হয়। সেখানে বহু বছরের জটিলতা কেটে সমস্যা সমাধান হয়। জমিদাতারা কলেজের প্রাচীর দেওয়ার সময় বাধা দেবেন না বলে জানান।

জমিদাতাদের বক্তব্য, বাম আমলে এই কলেজ তৈরি হয়। ওইসময় জমিদানের বদলে জমিদাতাদের বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু পরে সেসব কিছুই করা হয়নি। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুকান্ত পাল বলেন, স্থানীয় পঞ্চায়েত সমিতির হস্তক্ষেপে দীর্ঘ ৩৪বছরের সমস্যা মিটল। কলেজের প্রাচীর দেওয়ার কাজ শনিবার থেকেই শুরু হয়েছে। এতে কলেজের নিরাপত্তা বাড়ল।

ভরতপুর ২ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মহম্মদ আজাহারউদ্দিন বলেন, দীর্ঘ ৩৪ বছরের সমস্যার সমাধান করলাম সর্বপ্রথম আমরাই। কলেজের জমি সমস্যা মিটিয়ে কলেজের প্রাচীর ও কলেজের গেটের ব্যবস্থা করার কাজও শুরু হয়েছে কিছু দিনের মধ্যেই সালার মুজফফর আহমদ মহাবিদ্যালয় কলেজ পরিপূর্ণ কলেজে পরিনত হবে। পঞ্চায়েত সমিতি থেকে সালার কলেজে প্রায় সাড়ে তিন কোটি টাকার অনুদানের কাজ প্রায় শেষের দিকে।

 

আরও খবরাখবর পেতে যোগ দিন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রূপে

Leave a Reply

error: Content is protected !!