Sunday, March 3, 2024
Latest Newsফিচার নিউজসম্পাদক সমীপেষু

কোর্টের মামলা মিটিয়ে আপার প্রাইমারিতে দ্রুত নিয়োগের দাবিতে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি

মাননীয়া মুখ্যমন্ত্রী,

পশ্চিমবঙ্গ সরকার

পশ্চিমবঙ্গ

মহাশয়া,
আমাদের বিনীত নিবেদন এই যে আমরা আপার প্রাইমারি মেধা তালিকাভুক্ত চাকরি পদপ্রার্থী ও ‛আপার প্রাইমারি দূর্নীতি বিরোধী ঐক্য মঞ্চ’ এবং ‛এসএসসি আপার প্রাইমারি মেরিট লিস্টেড চাকরি পদপ্রার্থী ঐক্য মঞ্চ’ এর পক্ষ সহ পশ্চিমবঙ্গের সকল চাকরি পদপ্রার্থীদের তরফ থেকে আপনাকে একান্ত করজোড়ে আমাদের এই আবেদন। করোনা ও লকডাউন এবং আমফান সাইক্লোনের প্রভাবে আমরা খুবই ক্ষতিগ্রস্ত। দীর্ঘ ৭ বছর ধরে আপার প্রাইমারিতে কোন নিয়োগ নেই। আমাদের অসহায় পরিবার সহ আমরা প্রাইমারি চাকরি পদপ্রার্থীরা দীর্ঘ ৭ বছর ধরে চরম বঞ্চনার শিকার। যা থেকে হতাশাগ্ৰস্ত হয়ে পড়েছি এবং স্বেচ্ছা মৃত্যুর দিকে ক্রমশ এগিয়ে চলেছি।

এমতাবস্থায় একাধিক মেরিট লিস্টেড চাকরি পদপ্রার্থী মানসিক চাপ ও যন্ত্রণা সহ্য করতে না পেরে স্বেচ্ছা মৃত্যুবরণ করে পরলোক গমন করেছেন। কমিশনের বিভিন্ন সমস্যার কারণে আপার প্রাইমারির নিয়োগ বর্তমানে কোলকাতা হাইকোর্টে বিচারাধীন অবস্থায় আছে। করোনার প্রভাবে সৃষ্ট লকডাউনে দীর্ঘ প্রায় ৪ মাস ধরে কোলকাতা হাইকোর্টে আপার প্রাইমারি মামলার কোন প্রকার শুনানি হয়নি। বর্তমানে শুনানির ব্যবস্থা শুরু হলেও তা দ্রুততার সাথে সম্পন্ন করা সহ নিম্নোক্ত দাবি পূরণে আপনার হতক্ষেপ দাবি করছি –

১) দ্রুত কোর্টে মামলা মিটিয়ে দূর্নীতি মুক্ত স্বচ্ছভাবে নিয়োগ করতেই হবে।

২) মেরিট লিস্টের যাবতীয় ক্রুটি বিচ্যুতিগুলি সংশোধন ও দূর্নীতি মুক্ত করে সকল চাকুরী পদপ্রার্থীর চাকুরী সুনিশ্চত করতেই হবে এই মর্মে যে,

ক. দীর্ঘ ৭ বছরের বঞ্চনার দরুণ ৭ বছরের আপডেট ভ্যাকান্সি দিতে হবে (যা কমিশনকে ওয়েবসাইটে আপলোড করে জানাতে হবে)।

খ. নিউ সেট আপ স্কুলের ৫১০৮ টি ভ্যাকানসি দিতেই হবে এবং মূল শূন্য পদের সঙ্গে যুক্ত করতে হবে (যা কমিশনকে ওয়েবসাইটে আপলোড করে জানাতে হবে)।

গ. ২০১৬ সালের কলকাতা গেজেট অনুসারে বিষয়, ক্যাটাগরী ও কাস্ট অনুযায়ী ১:১.৪ রেশিও মানতে হবে (যা কমিশনকে ওয়েবসাইটে আপলোড করে জানাতে হবে)।

৩) একসাথে মেরিট লিস্টেড সকল চাকরি পদপ্রার্থীদের কাউন্সিলিং লিস্ট বার করে ১ মাসের মধ্যে নিয়োগ করতে হবে।

৪) ইনটারভিউ দেওয়ার পর যাদের নাম মেরিট লিস্টে নেই তাদেরকে মেরিট লিস্টেড করতে হবে।

৫) গত ২০১৬ সালের ৩রা অক্টোবর অনলাইন ফর্ম সাবমিশনের শেষ তারিখের পর যারা ট্রেন্ড সার্টিফিকেট কমিশনে জমা করেছে, তাদেরকে নন ট্রেন্ড হিসেবে গণ্য করে মেরিট লিস্ট থেকে বাদ দিতে হবে (যা কমিশনকে ওয়েবসাইটে আপলোড করে জানাতে হবে।

সর্বপরি স্বচ্ছভাবে নিয়োগের দাবিতে কোলকাতা হাইকোর্টে আপার প্রাইমারি মামলার দ্রুত ধারাবাহিক শুনানির ব্যবস্থা সহ দ্রুত নিয়োগের জন্য আপনাকে আন্তরিকভাবে অনুরোধ করছি। অতএব মহাশয়া, ‛আপার প্রাইমারি দূর্নীতি বিরোধী ঐক্য মঞ্চ’ এবং ‛এসএসসি আপার প্রাইমারি মেরিট লিস্টেড চাকরি পদপ্রার্থী ঐক্য মঞ্চ’ সহ সকল চাকরি পদপ্রার্থীদের তরফ থেকে আবারও আপনাকে একান্ত করজোড়ে প্রার্থণা জানাচ্ছি, উপরিউক্ত সমস্যা গুলো দ্রুত সমাধান করে আপনি আমাদের দীর্ঘ ৭ বছরের বেকারত্বের যন্ত্রণা থেকে মুক্তির জন্য হাইকোর্টের মামলার জরুরি ভিত্তিতে শুনানি সম্পন্ন করে দ্রুত আপার প্রাইমারিতে নিয়োগের ব্যবস্থা গ্ৰহন করে অসহায় পরিবারগুলি সহ আপামর পশ্চিমবঙ্গের শিক্ষিত যুবসমাজ তথা সমাজ গড়ার কারিগরদের বাঁচানোর চেষ্টা করুন। আমরা আপনার হস্তক্ষেপ ও সুবিবেচনার প্রতীক্ষায় থাকলাম।

নিবেদনে
চাকরি পদপ্রার্থী
নূরুজ্জামান (সভাপতি)
শুভ্রজিৎ সাহা (সম্পাদক)

‛আপার প্রাইমারি দূর্নীতি বিরোধী ঐক্য মঞ্চ’ ও ‛এসএসসি আপার প্রাইমারি মেরিট লিস্টেড চাকরি পদপ্রার্থী ঐক্য মঞ্চ’

 

 

Leave a Reply

error: Content is protected !!