Saturday, December 3, 2022
Latest Newsদেশফিচার নিউজ

অসমে ফের বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হল মাদ্রাসা

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: বিজেপি শাসিত অসমে ফের একটি বেসরকারি মাদ্রাসাকে ভেঙে দেওয়া হল। এ নিয়ে সম্প্রতি সেখানে তিনটি বেসরকারি মাদ্রাসা ভাঙল অসম সরকার। মঙ্গলবার মারকাজুল মা’আরিফ করিয়ানা মাদ্রাসা ভাঙার কার্যক্রম শুরু হয়। এখানকার ছাত্রদের মাদ্রাসা ছেড়ে চলে যেতে বলা হয়। পরবর্তীতে সেখানে বুলডোজার দিয়ে ভাঙার কাজ শুরু হয়।

প্রশাসনিক কর্মকর্তাদের দাবি, মাদ্রাসাটি সরকারি নিয়ম অনুযায়ী নির্মিত হয়নি। বলা হচ্ছে, ভুমিকম্পের সিসমিক জোন ৫-এ থাকার কারণে যে কোনও সময় যে কোনও দুর্ঘটনা ঘটতে পারে। সেজন্য এই মাদ্রাসাটি ভেঙে ফেলার নির্দেশ জারি করা হয়। এটি অসমের তৃতীয় মাদ্রাসা, যা অবৈধভাবে নির্মাণের কারণে ভেঙে ফেলা হয়েছে। এর আগে অসমে ভিন্ন ভিন্ন জায়গায় সম্প্রতি দু’টি মাদ্রাসা গুঁড়িয়ে দেওয়া হয় এই অভিযোগে যে, তাদের সঙ্গে জেহাদিদের যোগ ছিল।

গত সোমবার হাউলিতে একটি বেসরকারি মাদ্রাসা ভাঙা হয়েছে। এর সঙ্গে জেহাদিদের সংযোগ ছিল বলে পুলিশের দাবি। মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা বলেন, এনিয়ে দু’টি মাদ্রাসা গুঁড়িয়ে দেওয়া হল। তার মতে, এই প্রতিষ্ঠানগুলো মাদ্রাসা নয়, সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল ছিল। কিন্তু এ পর্যন্ত মারকাজুল মা’আরিফ করিয়ানা মাদ্রাসার সঙ্গে কোনও অসামাজিক কার্যক্রমের জড়িত থাকার খবর পুলিস অথবা সরকারের পক্ষ থেকে বলা হয়নি।

সূত্রের খবর, মাদ্রাসাটিতে ২২৪ জন শিশু ছিল। মধ্যরাত পর্যন্ত শিশুদের এখান থেকে সরিয়ে দেওয়া হয়, এবং পরবর্তীতে এতে বুলডোজার চালানোর কাজ শুরু হয়। বঙ্গাইগাঁও জেলা ম্যাজিস্ট্রেট একটি অধ্যাদেশ জারি করে বলেন, ওই মাদ্রাসাটি সরকারি নিয়ম অনুযায়ী নির্মিত হয়নি।

 

Leave a Reply

error: Content is protected !!