Latest Newsফিচার নিউজরাজ্য

আব্বাস সিদ্দিকীর সঙ্গে ‛জোট’ করল বিজেপির শরিক দল রিপাবলিকান পার্টি!

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : কেন্দ্রের বিজেপি শরিক দল রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া (আরপিআই) এক প্রেস বিবৃতিতে ফুরফুরার পীর আব্বাস সিদ্দিকীকে সঙ্গে নিয়ে এ রাজ্যে জোট করে প্রার্থী দেওয়ার ঘোষণা করেছে। সেই সঙ্গে পিছিড়ে পড়া সম্প্রদায়কে সঙ্গে নিয়ে জোট গঠন করে ২০২১ বিধানসভা নির্বাচনে প্রার্থী দেওয়ারও ঘোষণা করল আরপিআই। রিপাবলিকান পার্টি বিজেপির এনডিএ জোটের শরিক। পার্টির কেন্দ্রীয় সভাপতি রামদাস আঠবলে বর্তমানে কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রী।

সোমবার এক প্রেস বিবৃতিতে রিপাবলিকান পার্টির রাজ্য সভাপতি মৃত্যুঞ্জয় মল্লিক জানান, রিপাবলিকান  পার্টি অফ ইন্ডিয়া, রাষ্ট্রীয় জনধিকার সুরক্ষা পার্টি ও ১৩টি সামাজিক সংগঠনকে নিয়ে বঞ্চিত বহুজন মহাজোট গঠন করা হয়েছে।  আগামী ২০২১ বিধানসভায় এই জোট ১৫০ টি কেন্দ্রে লড়াই করবে। সেই সঙ্গে তিনি জানান, আব্বাস সিদ্দিকির সঙ্গে কথা হয়েছে। আর ছোট ছোট পার্টির সাথে কথা হচ্ছে। তাদের জন্য বাকি আসন ছেড়ে দেওয়া হবে।

ভাঙড়ে আব্বাস সিদ্দিকী তৃণমূল বিধায়ক সওকত মোল্লার রোষে পড়েন বলে অভিযোগ ওঠার পর নানা বিতর্ক সৃষ্টি হয়েছে। আব্বাস সিদ্দিকী পাল্টা হিসেবে ভোটে প্রার্থী দেওয়ার হুমকি দিয়েছেন। এর ফলে শাসক দল তৃণমূল কংগ্রেসের মধ্যে চোরা স্রোত বইছে, আব্বাস সিদ্দিকী প্রার্থী দিয়ে তৃণমূলের মুসলিম ভোট ব্যাংকে ভাঙন ধরবেন না তো? এহেন প্রশ্নের মাঝে বিজেপির শরিক দল রিপাবলিকান পার্টির সঙ্গে আব্বাস সিদ্দিকীর জোট অন্যকিছু ইঙ্গিত দিচ্ছে।

 

 

Leave a Reply

error: Content is protected !!