Sunday, March 3, 2024
Latest Newsদেশফিচার নিউজ

দিল্লি দাঙ্গা: সাপ্লিমেন্টারি চার্জশিটে উমর খালিদ, আজাদ, ইয়েচুরিদের নাম দিল দিল্লি পুলিশ

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : দিল্লি দাঙ্গায় প্ররোচক বা ‛সহ-চক্রান্তকারী’ হিসেবে দিল্লি পুলিশের পক্ষ থেকে অর্থনীতিবিদ জয়তী ঘোষ, স্বরাজ অভিযানের নেতা যোগেন্দ্র যাদব, সিপিআই(এম)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অপূর্বানন্দ এবং তথ্যচিত্র নির্মাতা রাহুল রায়ের নাম লিপিবদ্ধ করা হয়েছে। দিল্লি পুলিশের দাবি, তাঁরা ভারত সরকারের ভাবমূর্তি কালিমালিপ্ত করেছেন।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে উত্তর পূর্ব দিল্লির দাঙ্গায় ৫৩ জনের মৃত্যু হয়েছিল। পাশাপাশি আনুমানিক প্রায় ৫৮১ জন আহত হন। যাঁদের মধ্যে ৯৭ জনের শরীরে বন্দুকের গুলির ক্ষত ছিলো। সূত্রের খবর, এই ঘটনার এক সাপ্লিমেন্টারি চার্জশিটে দিল্লি পুলিশ এই নামগুলি যুক্ত করেছে। এছাড়াও এই তালিকায় নাম যুক্ত করা হয়েছে ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর, উমর খালিদ সহ বেশ কিছু নেতার।

দিল্লি পুলিশের দাবি ধৃত দেবাঙ্গনা কলিতা ও নাতাশা নারওয়াল নাকি জিজ্ঞাসাবাদের সময় তাঁদের জানিয়েছেন জয়তী ঘোষ, অপূর্বানন্দ এবং রাহুল রায় তাঁদের মেন্টর এবং এঁরাই এই নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী ধর্না চালিয়ে যেতে বলেছিলেন। দিল্লি পুলিশের অভিযোগ, নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী এইসব সমাবেশে বড় বড় রাজনৈতিক নেতারা আসতেন এবং মানুষকে উত্তেজিত করতেন।

 

 

Leave a Reply

error: Content is protected !!