Sunday, April 14, 2024
খেলা

মায়াঙ্ক-রোহিতের ব্যাটিংয়ের পর অশ্বিনের বোলিং জাদু, ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, স্পোর্টস ডেস্ক : বিশাখাপত্তম টেস্টের দুই দিনেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে ফেলেছে টিম ইন্ডিয়া। প্রথমে দুই ওপেনার রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়ালের বিধ্বংসী ব্যাটিংয়ে, আর শেষটা হয়েছে রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিময় স্পিনে। ফলে দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ব্যাকফুটে দক্ষিন আফ্রিকা।

নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৫০২ রানে ইনিংস ঘোষণা করে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা ১৭৬ রানে আউট হলেও, নিজের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেওয়া মায়াঙ্ক খেলেন ২১৬ রানের ইনিংস। রোহিতের পর প্রথমে পূজারা ও তারপর বিরাটের সঙ্গে পার্টনারশিপ গড়েন মায়াঙ্ক। পূজারা, বিরাট, জাদেজা, সাহা সবাই তাড়াতাড়ি ফিরে গেলে শেষ পর্যন্ত ৭ উইকেটে ৫০২ রানে ডিক্লেয়ার দেয় ভারত।

শেষ সেশনে ২০ ওভারের জন্য ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। তাতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে তারা। ভারতের স্পিন জুটি অশ্বিন ও জাদেজার ঘূর্ণির সামনে খেই হারিয়ে ফেলে প্রোটিয়াদের ব্যাটিং। তাঁদের স্কোরবোর্ডে জমা পড়েছে মাত্র ৩৯ রান। এর মধ্যে ৮ ওভার বোলিং করে মাত্র ৯ রান খরচায় ২ উইকেট নিয়েছেন অশ্বিন, অন্যটি গিয়েছে রবিন্দ্র জাদেজার ঝুলিতে।

Leave a Reply

error: Content is protected !!