Fact CheckLatest Newsফিচার নিউজ

ফ্যাক্ট চেক: অর্ণবকে বেধড়ক পিটুনি মুম্বই পুলিশের! উল্টো করে ঝুলিয়ে কিল, চড়, লাথি?

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : রিপাবলিক টিভির মালিক ও প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীকে বুধবার দু’বছরের পুরনো একটি আত্মহত্যার মামলায় গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি আত্মহত্যায় প্ররোচনা দিয়েছিলেন। অর্ণব ছাড়াও, ফিরোজ শেখ ও নীতীশ সারদা নামের দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

অর্ণবের গ্রেফতারির পর সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়েছে একটি ছবি। সেই ছবি দেখিয়ে দাবি করা হচ্ছে যে, অর্ণব গোস্বামীকে গ্রেফতার করার পর মুম্বই পুলিশ তাঁকে উল্টো করে ঝুলিয়ে কিল, চড় ও লাথি মারছে। ছবিটি ট্যুইটারে শেয়ার করা হয়েছে। আর সঙ্গে দেওয়া লেখায় দাবি করা হয়েছে যে, মুম্বই পুলিশ অর্ণবকে থানায় নির্যাতন করে। বিজেপি নেতা গৌরব গোয়েল ‛অর্ণব গোস্বামী’ হ্যাসট্যাগ ব্যবহার করে ছবিটি ট্যুইট করেন। আর সেই সঙ্গে বলেন, “এটা যদি সত্যি হয়, তা হলে মাহারাষ্ট্র সরকারের দিন ঘনিয়ে আসবে।”

সত্যতা যাচাই করতে গিয়ে দেখা যায়, আসলে উত্তরপ্রদেশের দেওরিয়ার একটি ঘটনার পুরনো ছবি এটি। সেখানে, মোবাইল ফোন চুরির দায়ে অভিযুক্ত এক ব্যক্তিকে বেদম মারধোর ও নির্যাতন করে পুলিশ কর্মীরা। ছবিটির রিভার্স ইমেজ সার্চ করলে, জানুয়ারি ২০২০-র একটি ভিডিও বেরিয়ে আসে। তাতে দেখা যায়, মোবাইল চুরির অভিযোগে এক ব্যক্তিকে গেফতার করে, তাকে প্রচণ্ড মারছে উত্তরপ্রদেশ পুলিশ। এখনকার ভাইরাল ছবিটি ওই ভাইরাল ভিডিওটিরই একটি স্ক্রিনশট।

গোয়েলের ট্যুইটের জবাবে অনেকেই জানান যে, ছবিটি পুরনো এবং তাতে অর্ণবকে দেখা যাচ্ছে না। কিন্তু তা সত্ত্বেও উনি ছবিটি ডিলিট করেননি। দিল্লির মেহেরৌলির বিজেপি নেতা বীরেন্দ্র বব্বরও ছবিটি শেয়ার করেন ও গোয়েলের মত একই ক্যাপশন লেখেন। বিভিন্ন বিবরণসহ ছবিটি শেয়ার করা হচ্ছে। কিন্তু সব ক’টিতেই দাবি করা হচ্ছে যে, ছবিতে যে লোকটিকে দেখা যাচ্ছে, তিনি অর্ণব গোস্বামী।

 

Leave a Reply

error: Content is protected !!