Sunday, April 21, 2024
Latest Newsদেশ

রাজস্থানে হিন্দু-মুসলিম সংঘর্ষ, ১৪৪ ধারা জারি, বন্ধ ইন্টারনেট পরিষেবা

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : রাজস্থানে সাম্প্রদায়িক সংঘর্ষের কারণে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়াও রাজ্যে ইন্টারনেট পরিষেবাও বন্ধ রাখা হয়েছে। তাছাড়া অঞ্চলটিতে একসঙ্গে চারজনের বেশি লোকের সমাবেশ পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, গত রবিবার রাজ্যের মাধোপুর জেলার গঙ্গাপুর শহরে জন্মাষ্টমীর একটি র‌্যালি শুরু হয়। বিশ্ব হিন্দু পরিষদের ওই র‍্যালিটির আয়োজন করে। পরে সেখানে এক সংঘর্ষের সূত্রপাত হয়। তাই পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে আনতে সিআরপিসি গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করেছে।

মাধোপুর পুলিশের ঊর্ধতন কর্মকর্তা সুধীর চৌধুরী বলেন, বিশ্ব হিন্দু পরিষদের স্থানীয় হিন্দুত্ববাদী নেতারা গঙ্গাপুর শহরে র‍্যালিটি বের করেন। মিছিলটি যখন পার্শ্ববর্তী একটি জামে মসজিদ প্রাঙ্গণে পৌঁছায়, তখন সেখানে অবস্থানরত মুসলিমরা তাদের বিপরীতে স্লোগান দিতে থাকে।

তিনি আরও বলেন, মূলত এতে পরিস্থিতি খারাপের দিকে গেলে সুমিত নামে ২৫ বছর বয়সী যুবকের মৃত্যু হয়। পরবর্তী সময়ে এলাকাটির নিয়ন্ত্রণ নিতে পুলিশ লাঠিপেটা করে উপস্থিত জনতাকে ছত্রভঙ্গ করে দেয়। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

error: Content is protected !!