Wednesday, August 5, 2020
Latest Newsফিচার নিউজরাজ্য

মাত্র ৫০ টাকায় ডায়ালিসিস! রেকর্ড গড়লেন ডাঃ ফুয়াদ হালিম

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : করোনা-লকডাউন বিধ্বস্ত কলকাতায় মাত্র ৫০ টাকায় সাধারণ মানুষের ডায়ালিসিস করার ব্যবস্থা করেছেন বাম নেতা এবং চিকিৎসক, ফুয়াদ হালিম। হাসপাতালের নাম ‛স্বাস্থ্য সংকল্প’। বেসরকারি হাসপাতালের চাকচিক্য না থাকলেও চিকিৎসার সঙ্গে কোনও আপোস কখনই করা হয়নি এই হাসপাতালে। গরিব মানুষের প্রাণ বাঁচাতে বাস্তবেই সংকল্প নিয়েছে ‛স্বাস্থ্য সংকল্প’।

বন্ধু-বান্ধবদের নিয়ে নিজের কিড স্ট্রিটের বাড়ির পাশেই হাসপাতাল গড়েন ফুয়াদ। হ্যাঁ, মূলত গরিবের হাসপাতাল। ২০০৮ সালে এই হাসপাতালের পথ চলা। লকডাউনের আগে পর্যন্ত মাত্র ৩৫০ টাকায় ডায়ালিসিস হত এই হাসপাতালে। কিন্তু লকডাউন ঘোষণার দ্বিতীয় দিন থেকেই ফুয়াদের হাসপাতালে ডায়ালিসিস করা হচ্ছে মাত্র ৫০ টাকায়। আর রবিবার দিনই তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন, আগামী ৩০ জুন পর্যন্ত এই ৫০ টাকাতেই থাকবে ডায়ালিসিসের সুবিধা। লকডাউনের শুরু থেকে এখনও পর্যন্ত ফুয়াদ হালিমের হাসপাতালে ৫০ টাকায় ডায়ালিসিস হয়েছে মোট ১৬৪৩ বার!

তিনি বাম নেতা। গত লোকসভা নির্বাচনেও হেভিওয়েট ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়েছিলেন আর বিপুল ভোটে হেরেছিলেন। কিন্তু তিনি একজন চিকিৎসকও। তাই রাজনৈতিক পরাজয় মানুষের কাছ থেকে তাঁকে দূরে সরিয়ে দেয়নি। বরং গরিবের জন্যে ভাবনা বেড়েছে তাঁর। ফুয়াদের কথায়, ‛আমাদের যতটুকু সামর্থ্য, তা দিয়েই মানুষের চিকিৎসা করে চলেছি। ডায়ালিসিস করতে এখানে খরচ হয়ত খুব, কিন্তু অন্য কোনও হাসপাতালের থেকে পরিষেবায় পিছিয়ে নেই আমরা।’

 

আরও খবরাখবর পেতে যোগ দিন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রূপে

Leave a Reply

error: Content is protected !!