Sunday, April 14, 2024
দেশফিচার নিউজ

বুলন্দশহরে ইনসপেক্টর সুবোধ খুনের মূল অভিযুক্তের জামিন, অভ্যর্থনা জানাল বজরং দল

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : গত বছরের ডিসেম্বর মাসে বুলন্দশহরে উত্তেজিত জনতাকে থামাতে গিয়ে নিহত হন পুলিশের ইনসপেক্টর সুবোধ কুমার সিং। তাঁকে খুনের অভিযোগে ধরা পড়েছিলেন বজরং দলের স্থানীয় নেতা যোগেশ রাজ। এলাহাবাদ হাইকোর্ট তাঁকে জামিন দিয়েছে।

গত ৩ ডিসেম্বর বুলন্দশহরের কাছে মাহভ গ্রামে কয়েকটি গরুর মৃতদেহ পড়ে থাকা নিয়ে গণ্ডগোলের সূত্রপাত। প্রায় ৪০০ লোক বিক্ষোভ দেখাতে থাকে। তারা পাথর ছোঁড়ে, কয়েকটি গাড়িতে আগুন লাগায় এবং পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। সেদিন ইনসপেক্টর সিং বাদে এক বিক্ষোভকারীও মারা গিয়েছিলেন।

মূল অভিযুক্ত বজরং দল ও বিজেপি যুব মোর্চার নেতা যোগেশ রাজ ধরা পড়েন চলতি বছরের ৩ জানুয়ারি। তার পরে কয়েক মাস ধরে বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদ তাঁর ছবি সহ রাজ্যের সর্বত্র পোস্টার দেয়। পোস্টারে দেখা যায়, ধৃত নেতা মকর সংক্রান্তি উপলক্ষে রাজ্যের মানুষকে শুভেচ্ছা জানাচ্ছেন।

মার্চ মাসে উত্তরপ্রদেশের একটি আদালত নির্দেশ দেয়, বুলন্দশহরে হিংসার ঘটনায় ধৃত ৩৮ জনের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দেওয়া চলবে না। পরিবর্তে তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির নানা ধারায় চার্জশিট দিতে হবে।

গত মাসে ওই মামলার সাত অভিযুক্ত জামিন পেয়েছেন। জেল থেকে বেরোনর পরে তাঁদের অভ্যর্থনা জানায় বজরং দল ও আরও কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠন। তাঁদের মালা পরানো হয়। অনেক বিজেপি কর্মী অভিযুক্তদের সঙ্গে সেলফি তুলেছেন। সেই অভ্যর্থনার ছবি ব্যাপকভাবে ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

Leave a Reply

error: Content is protected !!