Sunday, March 3, 2024
Latest Newsফিচার নিউজরাজ্য

প্রস্তুতি সম্পন্ন, পুজোর আগেই কি চলবে মেট্রো-লোকাল? রেলকে চিঠি রাজ্যের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : সব ঠিক থাকলে রাজ্যের সঙ্গে আলোচনা করে পুজোর আগেই বাংলায় মেট্রো, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিষেবা শুরু হতে পারে। এখন শুধু রেল বোর্ডের অনুমতির অপেক্ষা। জানা গিয়েছে, আপাতত সীমিত সংখ্যায় চলবে লোকাল ট্রেন। পরে পরিস্থিতি বুঝে ধীরে ধীরে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে।

রেল বোর্ডের চেয়ারম্যান বিনোদ কুমারকে দেওয়া রাজ্যের স্বরাষ্ট্রসচিবের চিঠি।

গতকাল, শুক্রবার রেল বোর্ডের চেয়ারম্যান বিনোদ কুমারকে পরিষেবা শুরু করার বিষয়ে চিঠি দিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তার পরেই ট্রেন-মেট্রো পরিষেবা দ্রুত শুরু হওয়া নিয়ে জল্পনা আরও জোরালো হয়েছে। পূর্ব, দক্ষিণ-পূর্ব এবং মেট্রো রেল সূত্রে খবর, তাদের তরফে সব রকমের প্রস্তুতি সারা।

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি জানিয়েছিলেন, বিধি মেনে মেট্রো-ট্রেন চললে তাঁর সরকারের আপত্তি নেই। এর পরেই জল্পনা শুরু হয়, তা হলে কি এ বার রাজ্যে মেট্রো-লোকাল চলবে? কেন্দ্র অবশ্য তার আগেই ঘোষণা করে, ট্রেন-মেট্রো চলবে কি না, তার সিদ্ধান্ত নেবে রাজ্য। তবে, করোনা বিধি মেনে পরিষেবা দিতে হলে রাজ্যেরও সহযোগিতাও প্রয়োজন বলে মনে করছেন রেল কর্তারা।

মেট্রো সূত্রে খবর, টিকিট কাউন্টারে মাস্ক এবং গ্লাভস পরতে হবে কর্মীদের। টিকিট কাউন্টারের সামনে দূরত্ববিধি মেনে দাঁড়াতে হবে যাত্রীদের। কত দূরে যাত্রীরা দাঁড়াবেন, রং দিয়ে জায়গা চিহ্নিতকরণের কাজও শেষ। রেকের ভিতরে যাতে দূরত্ববিধি বজায় থাকে, সে জন্য দু’টি সিটের মাঝে ক্রস চিহ্নও এঁকে দেওয়া হয়েছে। টিকিট বিক্রির ক্ষেত্রেও রাশ টানা হতে পারে। নির্দিষ্ট সময় অন্তর চলবে মেট্রো।

 

 

Leave a Reply

error: Content is protected !!