Sunday, April 21, 2024
দেশ

মোদী-মমতা বৈঠক, প্রধানমন্ত্রীকে হলুদ গোলাপ মমতার! আজ অমিত শাহের মুখোমুখি

ছবি : সংগৃহীত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : প্রায় আড়াই বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা হল বাংলার মুখ্যমন্ত্রীর। বুধবার বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন। এ দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে তাঁকে হলুদ গোলাপ দেন মুখ্যমন্ত্রী। যে হলুদ গোলাপকে বন্ধুত্বের বার্তা হিসাবেই মনে করা হয়।

বৈঠক থেকে বেরিয়ে এসে মমতা বলেন, একটি সরকারের সঙ্গে আরেক সরকারের আলোচনা হল। সেই সঙ্গে তিনি দাবি করেন, রাজনীতি নিয়ে কোনও কথা হয়নি মোদীর সঙ্গে। শুধু আলোচনা হয়েছে প্রশাসনিক বিষয়ে। আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ-র সঙ্গেও দেখা করার সময় চেয়েছেন তিনি, জানান মমতা। এই বৈঠক নিয়ে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে বিশেষ কিছু জানানো হয়নি।

তবে তাৎপর্যপূর্ণ হল, সারদা চিটফান্ড প্রসঙ্গ নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলেই রেগে গিয়ে মমতা বলেন, “ডোন্ট আস্ক মি পলিটিক্যাল কোয়শ্চেন!” যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় এ ধরনের বৈঠক ঘন ঘন হবে সেটাই স্বাভাবিক। কিন্তু মোদী-অমিত শাহদের বিরুদ্ধে রাজনৈতিক আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায় যে উচ্চতায় নিয়ে গিয়েছেন, তার তুলনায় এ দিনের সুর একেবারেই খাদে বলে মনে করছেন অনেকে। বরং বার্তাটা বন্ধুত্বের। উন্নয়নের প্রশ্ন সহযোগিতার।

Leave a Reply

error: Content is protected !!