Sunday, April 14, 2024
Latest Newsদেশফিচার নিউজ

রাম মন্দিরের চাঁদা তুলতে গিয়েও মুসলিমদের উপর অত্যাচার বিশ্ব হিন্দু পরিষদের, যোগীরাজ‍্যে গ্ৰেফতার ২

ছবি- প্রতীকী

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: বাবরি মসজিদ ভেঙে রাম মন্দির তৈরি করছে কেন্দ্রের বিজেপি। দেশজুড়ে শুরু হয়েছে হিন্দুদের রাম মন্দিরের চাঁদা আদায়। কিন্তু রাম মন্দিরের চাঁদা তুলতে গিয়েও মুসলিমদের উপর অত্যাচারের অভিযোগ বিশ্ব হিন্দু পরিষদের কর্মীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহরে। বিষয়টির কথা প্রকাশ্যে আসার পরেই প্রবল বিতর্ক তৈরি হয়েছে। ঘটনায় বিশ্ব হিন্দু পরিষদের ২ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত বুধবার উত্তরপ্রদেশের বুলন্দশহর জেলার শিখরপুর এলাকায় রাম মন্দির তৈরির অর্থ সংগ্রহের জন্য একটি মোটরবাইক ব়্যালির আয়োজন করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। সেই কর্মসূচিতে অংশ নিয়ে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষদের গালিগালাজ করার পাশাপাশি উসকানিমূলক মন্তব্য করে বুলন্দশহরের দুই যুবক ঋত্বিক ও শিবম। পরে সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়। গত বৃহস্পতিবার দুই যুবকের নামে একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। আর রবিবার বুলন্দশহর থেকে অভিযুক্তদের গ্রেফতার করা হয়। এই ঘটনার পর বিশ্ব হিন্দু পরিষদের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করে বিজেপি বিরোধীরা। যোগী আদিত্যনাথের সরকারের মদতেই এই ধরনের ঘটনা ঘটছে বলে অভিযোগ জানাতে থাকে। যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি জানিয়ে ধৃতদের সঙ্গে তাদের সংগঠনের কোনও যোগাযোগ নেই বলেই দাবি করে ভিএইচপি।

পুলিশ সূত্রে খবর, গত বুধবার ওই ঘটনা ঘটার পরেই বুলন্দশহর জেলাজুড়ে উত্তেজনা ছড়ায়। এরপরই ঘটনাস্থলের ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করার কাজ শুরু করা হয়। রবিবার দুই অভিযুক্ত ঋত্বিক ও শিবমকে গ্রেফতার করে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ, ২৯৫-এ ও ৫০৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ১৫ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশজুড়ে রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহের কর্মসূচী নিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। তার মধ্যে এখনও পর্যন্ত ১০০ কোটি টাকা চাঁদা উঠেছে বলে রবিবার জানান শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই।

 

 

Leave a Reply

error: Content is protected !!