Latest Newsদেশফিচার নিউজ

পঞ্জাবে ধরা পড়ল সম্প্রীতির ছবি! লকডাউনে আটকে থাকা মাদ্রাসা পড়ুয়াদের খাওয়াচ্ছে শিখেরা

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : দেশজুড়ে আচমকা লকডাউন নেমে আসায় সবকিছুর পাশাপাশি স্কুল ও মাদ্রাসাগুলোও বন্ধ হয়ে গিয়েছে। এহেন পরিস্থিতিতে পঞ্জাবের একটি মাদ্রাসার বাচ্চারা সবথেকে বেশি বিপদে পড়ে। বেশির ভাগ বাচ্চাই আশপাশের বাড়িতে ফিরে যেতে পারলেও, চল্লিশটি বাচ্চা বিহার ও উত্তরপ্রদেশের বাসিন্দা হওয়ায়, তাদের ফেরা হয়নি।

ঠিক এই পরিস্থিতিতে দাঁড়িয়েই মাদ্রাসা ছাত্রদের পাশে দাঁড়াল পঞ্জাবের মালেরকোঠার হা দা নারা সাহিব গুরুদ্বারা। ওই গুরুদ্বারার প্রধান গ্রন্থী, ভাই নরিন্দর পাল সিং খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই সিদ্ধান্ত নেন, গুরুদ্বারার তরফে দু’বেলা খাওয়ানো হবে বাচ্চাগুলিকে। গুরুদ্বারার দায়িত্বে থাকা কুলদীপ সিং জানিয়েছেন, প্রতিদিনই দু’বেলা মিলিয়ে হাজার দেড়েক মানুষের খাবারের ব্যবস্থা করছেন তাঁরা। সেখানে কয়েকটি বাচ্চার দায়িত্ব এমন কিছু বড় ব্যাপার নয়।

মাদ্রাসার ইমাম জানিয়েছেন, তাঁরা বাচ্চাদের কথা ভেবেছে বলে গুরুদ্বারার কাছে তিনি কৃতজ্ঞ। তিনি বলেন, ‛হঠাৎ সব লকডাউন হয়ে গেল। ট্রেন বাতিল হয়ে গেল একের পর এক। আমরা কোনও ব্যবস্থা করারই সময় পাইনি। বাইরের বাচ্চাদের ঘরেও পাঠানো হয়নি। কিন্তু গুরুদ্বারা পাশে থেকেছে, দায়িত্ব নিয়েছে। ওঁরা সবসময়ই সেবায় বিশ্বাস করে।’

Leave a Reply

error: Content is protected !!