Saturday, March 2, 2024
Latest Newsদেশফিচার নিউজ

আলিগড়ের মেকানিকের ছেলে শাদাব আমেরিকায় প্রথম

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : বাবা পেশায় মেকানিক। বাড়ি উত্তরপ্রদেশের সংখ্যালঘু প্রধান আলিগড়। সেই মেকানিক আরশাদ নুরের ছেলে মহম্মদ শাদাব আমেরিকার হাইস্কুলে প্রথম স্থান অধিকার করেছেন। ছেলের সাফল্যে গর্বিত বাবা আরশাদ নুর চান, তার ছেলে আইএস অফিসার হয়ে দেশের সেবা করুক।

সম্প্রতি সংবাদমাধ্যম সূত্রে খবর আসে শাদাবের সাফল্যের। মেকানিক আরশাদ নুরের ছেলে শাদাব গত বছর কেনেডি-লুগার ইউথ এক্সচেঞ্জ স্কলারশিপ প্রোগ্রামের মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেনীর শিক্ষাগ্রহনের জন্য আমেরিকা যান। সেই স্কলারশিপের টাকায় পড়াশোনা চলতে থাকে। একাদশ ও দ্বাদশ শ্রেনীর শিক্ষা সম্পন্ন হলে পরীক্ষা হয়। সেখানে স্কুলের ৮০০ শিক্ষার্থীর মধ্যে সেরা হন মহম্মদ শাদাব। তাকে ‛স্টুডেন্ট অফ দ্য মান্থ’ বা মাসের সেরা ছাত্র নির্বাচিত করেছে আমেরিকার ঐ স্কুল।

পরীক্ষার ফলাফলে আনন্দিত শাদাব জানান, “আমি স্কুলে শীর্ষস্থান অর্জনের জন্য সত্যিই কঠোর পরিশ্রম করেছি। বাড়ির অবস্থা ভালো না। আমি আমার বাবা-মা কে সহযোগিতা করে তাদের গর্বিত করতে চায়। বিদেশে গিয়ে ভারতের সম্মান আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমাকে এই বৃত্তি দেওয়া হয়েছিলো বলে মনে করি। এজন্য আমি ভারত সরকারের কাছেও কৃতজ্ঞ।”

 

 

 

Leave a Reply

error: Content is protected !!