Latest Newsফিচার নিউজরাজ্য

অভিনব! এন্ট্রান্স ও চাকরির মতো টেস্ট পরীক্ষা নিয়ে ৬ জনকে স্কলারশিপ দিল এসআইও

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা, দৈনিক সমাচার, হাওড়া : দেশ তথা বিশ্বজুড়ে দিনের পর দিন প্রতিযোগীতা বেড়েই চলেছে। নার্সারি, যেখান থেকে শিশুরা বাস্তব জগতের সাথে প্রথম পরিচিতি লাভ করে, সেখান থেকেই প্রতিযোগীতা শুরু হয় এবং ক্রমেই তা তীব্র থেকে তীব্রতর হয়ে ওঠে। বর্তমান সমাজের প্রচলিত শিক্ষা ব্যবস্থা প্রতিটি ছাত্র-ছাত্রীর ব্যক্তিগত দক্ষতা ও মেধা নিরুপন করতে যথেষ্ট উপযোগী নয়। এজন্য বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ইতিমধ্যেই বিভিন্ন প্রতিযোগীতামুলক পরীক্ষার মাধ্যমে ছাত্র ছাত্রীদের সার্বিক দক্ষতা ও মানোন্নয়নের বেশকিছু উদ্যোগ গ্রহন করেছে, কিন্তু অগ্রগতির বিকাশ উল্লেখযোগ্য নয়।

এমন প্রক্ষাপটে দেশের বৃহত্তম ছাত্র সংগঠন স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া (এসআইও) হাওড়া জেলা শাখা নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র ছাত্রীদের মধ্যে জিনিয়াস এক্সপ্লোরেশন টেস্ট (গেট) নামক একটি প্রতিযোগীতামুলক পরীক্ষার আয়োজন করে। গত ২২ ডিসেম্ব সমগ্র জেলা জুড়ে ১২টি সেন্টারে ১২০০ থেকে ১৫০০ জন পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে। গত ২৯ ডিসেম্বর এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এই পরীক্ষায় নবম, দশম ও একাদশ, দ্বাদশ শ্রেণীকে দুই ভাগে বিভক্ত করা হয়েছিল। দুই বিভাগেরই প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারিকে স্কলারশিপ প্রদান করা হবে বলে আগেই জানিয়েছিল এসআইও।

আজ উলুবেড়িয়ার সোসাইটি আপলিফমেন্ট সেন্টারে ওই টেস্টের মেধার ভিত্তিতে দুই বিভাগের প্রথম ৬ জনকে বৃত্তি প্রদান এবং পরবর্তী ১০০ জনকে পুরস্কৃত করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসআইও পশ্চিমবঙ্গ শাখার সভাপতি ওসমান গনী, জামাআতে ইসলামি হিন্দ পশ্চিমবঙ্গ শাখার প্রাক্তন রাজ্য সভাপতি মুহাম্মদ নূরুদ্দিন, এসআই সুরজ মণ্ডল (স্কুল ইন্সপেক্টর, হুগলি), এসআই মেহরাজ সর্দার (ভবানী ভবন, কলকাতা পুলিশ), জামাআতে ইসলামি হাওড়া জেলা শাখার সভাপতি নুর আহমেদ মোল্লা, সহ-সভাপতি জুলফাক্কার আলী মোল্লা, আয়াতুল্লাহ ফারুক-সহ হাওড়া জেলা এসআইওর দায়িত্বশীলেরা।

 

আমাদের সব খবর পড়ুন এইবার মোবাইল অ্যাপে। ডাউনলোড করুন বাংলার সেরা নিউজ অ্যাপ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

Leave a Reply

error: Content is protected !!