Latest Newsদেশফিচার নিউজ

কৃষি বিলের বিরুদ্ধে আন্দোলনরত কৃষকদের জন্য বিনামূল্যে খাবারের ব‍্যবস্থা করল মসজিদ

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: মোদী সরকারের কৃষক বিরোধী কৃষি বিলের বিরুদ্ধে তীব্র আন্দোলন অব‍্যাহত। প্রায় ৫০ হাজার কৃষক মিলে ‛দিল্লি চলো’ অভিযান শুরু করেছে। অবশেষে তারা পৌঁছে যায় দিল্লিতে। আন্দোলনরত কৃষকদের আন্দোলন চালিয়ে যেতে উৎসাহ জাগিয়েছে দেশের মানুষ। তাদের জন্য বিনামূল্যে খাবারের ব‍্যবস্থা করল দিল্লির বিভিন্ন মসজিদ কতৃপক্ষ। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া ট্যুইটারে নাদিম খান ট্যুইট করে এ কথা জানিয়েছেন।

হিন্দিতে করা ট্যুইটে নাদিম খান লিখেছেন, ‘দিল্লির বেশ কয়েকটি মসজিদে খাবারের ব্যবস্থা করা হয়েছে। কৃষকরা দয়া করে নিম্নলিখিত নম্বরে কল করুন: 9990431468’

বৃহস্পতিবার ও শুক্রবার দু’দিনের দিল্লি চলো প্রতিবাদ মিছিলের অংশ হিসাবে উত্তরপ্রদেশ, হরিয়ানা, উত্তরাখণ্ড, রাজস্থান, কেরালা ও পাঞ্জাবের প্রায় দু লাখ কৃষক দিল্লিমুখী হন। তাদের খাওয়ার ব্যবস্থা করে সহমর্মিতার নজির সৃষ্টি করল দিল্লির বিভিন্ন মসজিদ।

তবে ট্যুইটারে প্রদত্ত ফোন নম্বরে ফোন করেছিলেন এক সাংবাদিক। যে ব্যক্তি ফোনটি তুলেছিল তিনি তাৎক্ষণিকভাবে ঠিকানা জিজ্ঞাসা করেন ঠিক কোথায় খাবার সরবরাহ করার প্রয়োজন। কোনও কেন্দ্রীভূত জায়গায় খাবার প্রস্তুত হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন,  বেশ কয়েকটি জায়গায় রান্নাঘর বসানো হয়েছে, ‘আপনি ঠিকানাটি দিন, নিকটস্থ বিতরণের স্থান থেকে খাবার পাঠানো হবে।’

তিনি বলেন, আন্দোলনরত কৃষকরা রাজধানীর আশেপাশের বিভিন্ন জায়গায় আটকে ছিলেন। তাদের ফোন পেলে আমরা যতদূর সম্ভব খাবারের সাথে তাদের কাছে পৌঁছানোর চেষ্টা করছি। তার দাবি, একেবারে এই নিখরচায় খাবার সরবরাহ চালিয়ে যাওয়ার পরিকল্পনা অব্যাহত রাখবেন।

কিন্তু মসজিদ থেকে খাবার বিতরণের ব্যাপারে তিনি বলেন, বিভিন্ন মসজিদগুলির মাধ্যমে খাবার বিতরণ করা হলেও এর জন্য চারদিক থেকে অনুদান আসছে। যদিও এটি সর্ব ধর্মের উদ্যোগ বলে তিনি দাবি করেন।

 

Leave a Reply

error: Content is protected !!