Latest Newsদেশফিচার নিউজ

অনধিকার প্রবেশ! গ্ৰেফতার ‛রিপাবলিক টিভি’র দুই সাংবাদিক

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : মহারাষ্ট্রের রায়গড় জেলায় রয়েছে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ফার্ম হাউজ। সেখানে তদন্তমূলক রিপোর্টিং করতে গিয়েছিল রিপাবলিক টিভির সাংবাদিক অনু কুমার, ফোটো সাংবাদিক যশপাল জিৎ সিং এবং ওলাচালক প্রদীপ ধানাতাড়ে। তাঁরা জোর করে ফার্ম হাউজে ঢুকতে চেয়েছিল। আর সেই অভিযোগে গ্ৰেফতার করা হয় দুই সাংবাদিক ও ড্রাইভারকে।

ফার্ম হাউসে ঢোকার পথে গার্ডের সাথে বচসা হয় সাংবাদিকদের। পরে পুলিশ এসে গ্ৰেফতার করে তাদের। এমনিতেই রিপাবলিক টিভি এখন বিজেপির হয়ে গলা ফাটায় এবং অন্য বহু অভিযোগও আছে। রিপাবলিক টিভির তরফ থেকে প্রতিবাদ করে জানানো হয় এটা সাংবাদিকদের অধিকারের উপর হস্তক্ষেপ। পুলিশ তাদের বেআইনিভাবে গ্ৰেফতার করেছে। তবে পুলিশ জানিয়েছে সাংবাদিকরা কাজ করার সময় কখনোই আইন ভাঙতে পারেনা। অপরের বাড়ি ও জমিতে অনধিকার প্রবেশ করা যায় না।

সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের মৃত্যু এবং রিয়া চক্রবর্তীকে নিয়েও রিপাবলিক টিভি চ্যানেল সোচ্চার হয়েছে। তারা মহারাষ্ট্রের সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে। তবে এই টিভি চ্যানেল কতটা সত্যতার সাথে খবর প্রকাশ তা নিয়ে প্রশ্ন উঠেছে। এবং এই টিভির বিরুদ্ধে বিজেপি প্রিতি নিয়ে প্রশ্ন উঠেছে। সম্প্রতি শান্তি শ্রী সরকার নামে এক সাংবাদিক চাকরি থেকে ইস্তফা দিয়েছেন। তিনি ট্যুইট করে অভিযোগ করেছিলেন, সাংবাদিকতা মানে সত্য প্রতিষ্ঠা করা। কিন্তু তাঁকে এমন সব ঘটনা বের করতে বলা হয়ে ছিল যা সত‌্য নয়। শান্তি শ্রী জানিয়েছেন , কাজ পছন্দ না হওয়ায় তাকে শাস্তি দেওয়া হয়। ৭২ ঘন্টা ধরে কোনও বিশ্রাম ছাড়াই কাজ করতে হয় তাকে।

Leave a Reply

error: Content is protected !!