Latest Newsফিচার নিউজরাজ্য

ডায়মন্ড হারবারে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন ওয়েস্ট বেঙ্গল এনজিও’স অ্যাসোসিয়েশানের

নিজস্ব সংবাদদাতা, দৈনিক সমাচার, ডায়মন্ড হারবার: বাংলার সমস্ত এনজিও উদ্যোগে পালিত হল আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস। বৃহস্পতিবার কার্যক্ষেত্রে শারীরিকভাবে অসম্পূর্ণ (প্রতিবন্ধী) মানুষের পাশে দাঁড়াতে ঐক্যবদ্ধ প্রচেষ্টার ডাক দিয়ে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন করে ওয়েস্টবেঙ্গল এনজিও’স অ্যাসোসিয়েশান।

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন উপলক্ষে ডায়মন্ড হারবারে আয়োজিত এক অনুষ্ঠানে সংগঠনের সহ-সম্পাদক সেখ মুন্নাফ আলি জানিয়েছেন, ‘রাজ্যজুড়ে অনেক প্রতিবন্ধী বাই-বোন সকল প্রতিবন্ধকতাকে জয় করে সফল হচ্ছেন। আবার অনেকেই সহযোগিতার অভাবে পিছিয়ে পড়ছেন। দায়বদ্ধতার এই জায়গা থেকে আমাদের সকলকে একসঙ্গে কাজ করতে হবে।’

মহামারী করোনার কারণে কলকাতায় জনসমাগম এড়াতেই অন্ততপক্ষে নির্জন এলাকা ডায়মন্ড হারবারে এবছর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে উদ্যোগক্তাদের তরফে জানানো হয়েছে। রাষ্ট্রপুঞ্জ ঘোষিত বিশ্ব প্রতিবন্ধী দিবস ১৯৯২ সাল থেকে বিশ্বব্যাপী মহাসমারোহে পালন করা হলেও, এবছর মহামারী কেড়ে নিয়েছে সকল জৌলুস। প্রতিবন্ধী দিবসের পরিবর্তে অনেক জায়গায় দিনটিকে ‘বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের আন্তর্জাতিক দিবস’ বলা হলেও, বিষয়টি একই থাকে।

জানা যাচ্ছে, বিশেষ চাহিদাসম্পন্ন ১১৫ জন ব্যক্তিকে সংগঠনের পক্ষ থেকে শীতবস্ত্র প্রদান করা হয়। শুধু তাই নয়, উপস্থিত বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের সমাজের মূল স্রোতে ফেরানোর লক্ষ্যে মোটিভেশনাল বক্তব্য রাখেন ডায়মন্ড হারবার সাব-ডিভিশনাল অফিসার দেবষি মণ্ডল। অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক সাবির হোসেন, জামায়াতে ইসলামী হিন্দ- দক্ষিণ ২৪ পরগনা জেলার দাওয়াহ সম্পাদক আলতাফ হোসেন লস্কর প্রমুখ।

Leave a Reply

error: Content is protected !!