Sunday, March 3, 2024
Latest Newsদেশফিচার নিউজ

খোঁজ মিলল ‛মহাপুরুষ’ আন্নার! চিঠি লিখে বিঁধলেন বিজেপিকে

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : দিল্লির কেজরিওয়াল সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার বিজেপির অনুরোধ প্রত‍্যাখান করলেন আন্না হাজারে। একটি চিঠি লিখে বিজেপিকে একথা জানিয়েছেন তিনি। দিল্লি বিজেপি সভাপতি আদেশ গুপ্তা গত সোমবার আন্না হাজারেকে চিঠি লিখে দিল্লিতে আপ সরকারের বিরুদ্ধে গণ আন্দোলনে নামার আহ্বান জানিয়েছিলেন।

 

পাল্টা চিঠি পাঠিয়ে বিজেপিকে কটাক্ষ করে আন্নার প্রশ্ন, গত ছ’বছর ধরে যে দল দেশের ক্ষমতায় রয়েছে, সেই দল তাঁর মতো একজন ফকিরের সমর্থন চাইছে, এর থেকে দুর্ভাগ্যজনক আর কী হতে পারে?

চিঠিতে আন্না হাজারে বলেন, “আপনার‌ চিঠিটা পড়ে আমার খুব খারাপ লাগছে। আপনার দল, বিজেপি, গত ছ’বছর ধরে ক্ষমতায় রয়েছে। যুবসমাজ দেশের সম্পদ এবং আপনার দলের বিপুল সংখ্যায় তাদের সমর্থন রয়েছে। তা সত্ত্বেও ৮৩ বছরের একজন বৃদ্ধ ফকিরের সমর্থন চাইছেন আপনারা, যিনি ১০x১২ ফুটের একটি ঘরে থাকেন, যাঁর কোনো ধন-সম্পদ নেই, কোনও ক্ষমতা নেই। এর থেকে দুর্ভাগ্যজনক আর কী হতে পারে?”

আন্না হাজারের প্রশ্ন, “বর্তমানে কেন্দ্রে আপনাদের সরকার রয়েছে। দিল্লি সরকারের অনেকগুলো বিষয় কেন্দ্রীয় সরকারের অধীনে। প্রধানমন্ত্রী সবসময় দাবি করেন দুর্নীতি দমনে কেন্দ্র সরকার কঠোর পদক্ষেপ নিয়েছে। যদি তাই হয় এবং যদি দিল্লি সরকার দুর্নীতি করে, তাহলে আপনার সরকার কেন তাদের বিরুদ্ধে কোনো কঠোর আইনানুগ ব্যবস্থা নিচ্ছেন না? নাকি দুর্নীতি দূরীকরণের কেন্দ্রীয় সরকারের করা সব দাবিই ফাঁপা?”

 

 

Leave a Reply

error: Content is protected !!