Latest Newsদেশফিচার নিউজ

কৃষকদের রুখতে ষড়যন্ত্র? দিল্লিতে গ্রেফতার ৫ সন্দেহভাজন জঙ্গি, খলিস্তান-আইএসআই ‛জিগির’

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : প্রথমে গুলির লড়াই, শেষে দিল্লি পুলিশের স্পেশাল সেল সোমবার গ্রেফতার করল পাঁচ সন্দেহভাজন জঙ্গিকে। দিল্লির শাকারপুর এলাকা থেকে এদের গ্রেফতার করা হয়েছে।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের ডিসিপি প্রমোদ কুশাওয়া জানিয়েছেন, দুটি দিক রয়েছে এই অপারেশনের। একটির সঙ্গে রয়েছে পঞ্জাবের যোগ, আরেকটির সঙ্গে রয়েছে কাশ্মীরের যোগ।

প্রমোদ বলেন, ‘‘যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে দু’জন পঞ্জাবের ও তিনজন কাশ্মীরের। এই ঘটনাই প্রমাণ করে কীভাবে খালিস্তানি সশস্ত্র আন্দোলনের সঙ্গে কাশ্মীরকে জুড়তে চাইছে আইএসআই।’’

প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, গ্রেফতার হওয়া জঙ্গিদের মধ্যে দু’জন পঞ্জাবের বাসিন্দা, বাকি তিনজন জম্মু-কাশ্মীরের বাসিন্দা। প্রমোদ আরও বলেন, ‘‘যে কাশ্মীরিদের গ্রেফতার করা হয়েছে, তাদের হিজবুল মুজাহিদিনের নিচুতলার কর্মী বলা চলে। এদের মূল ঘাঁটি পাকিস্তানে, কিন্তু পাক অধিকৃত কাশ্মীর থেকেও এরা কাজ করে থাকে।”

উল্লেখ্য, দিল্লিতে কৃষকদের আন্দোলন শুরু হওয়ার পর থেকেই বিজেপি সমর্থক ও কেন্দ্রীয় কিছু নেতার কন্ঠে খলিস্তান শব্দটি শোনা গিয়েছে। একদিকে যখন কৃষক আন্দোলন জোরদার হচ্ছে, সেই মুহূর্তে দিল্লিতে খলিস্তান-আইএসআই ‛জিগির’ কৃষকদের আন্দোলনকে দমানোর নতুন ষড়যন্ত্র নয়তো? প্রশ্ন তুলেছেন অনেকেই।

 

 

Leave a Reply

error: Content is protected !!