Sunday, March 3, 2024
Latest Newsদেশফিচার নিউজ

ইউপিএসসি জিহাদ! ‛সুদর্শন টিভি’র বিতর্কিত শো সম্প্রচা‌রে স্থগিতাদেশ দিল্লি হাইকোর্টের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : কেন্দ্রীয় সরকারের সিভিল সার্ভিস (ইউপিএসসি) পরীক্ষায় অংশ নেওয়া মুসলিম পরীক্ষার্থীদের নিয়ে বিতর্কিত একটি অনুষ্ঠানের সম্প্রচার করা হচ্ছিল ‛সুদর্শন টিভি’ নামে একটি চ্যানেলে। ইউপিএসসিতে কীভাবে মুসলিমরা জেহাদ চালাচ্ছে তা ছিল ওই শোয়ের মূল বিষয়। কিন্তু, শুরু হওয়ার আগেই এই নিয়ে মামলার জেরে দিল্লি হাইকোর্টের নির্দেশে বন্ধ হল ওই অনুষ্ঠানটির সম্প্রচার। আজ শুক্রবার এই বিষয়ে স্থগিতাদেশ দেয় দিল্লি হাইকোর্ট।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ‘বিন্দাস বোল’ নামে ওই টিভি শোটির সম্প্রচার হওয়ার কথা ছিল শুক্রবার রাত আটটার সময়। তার আগে বিতর্কিত ওই শোয়ের একটি প্রোমো বের করা হয়েছিল সুদর্শন টিভির তরফে। যা দেখেই গত ২৭ আগস্ট শিক্ষা মন্ত্রকের কাছে ওই অনুষ্ঠানটি বন্ধ করার আবেদন জানিয়ে একটি চিঠি পাঠানো হয় দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে তরফে। এমনকী এই অনুষ্ঠান সম্প্রচারের চেষ্টা করার জন্য সুর্দশন টিভির প্রধান সুরেশ ছাভাঙ্কের প্রবল সমালোচনাও করা হয় ইন্ডিয়ান পুলিশ সার্ভিসের পক্ষ থেকে। তারপরও অনুষ্ঠান বন্ধ না রাখার সিদ্ধান্ত নেয় সুর্দশন টিভি কর্তৃপক্ষ।

ফলে বাধ্য হয়েই শুক্রবার সকালে দিল্লি হাইকোর্টে ওই অনুষ্ঠানটি বন্ধ করার আবেদন জানান জামিল মিলিয়া বিশ্ববিদ্যালয়ের আইনজীবী সাধন ফারাসত। তাঁর আবেদনে সাড়া দিয়ে বিতর্কিত ওই অনুষ্ঠানটির সম্প্রচার স্থগিত রাখার নির্দেশ দেয় দিল্লি হাইকোর্ট। আগামী ৭ সেপ্টেম্বর এই মামলার শুনানি হবে বলে জানান গিয়েছে।

 

 

Leave a Reply

error: Content is protected !!