Latest Newsফিচার নিউজরাজ্য

করোনা নিয়ে ভুয়ো পোস্ট, গ্রেফতার বিশ্ব হিন্দু পরিষদের নেতা

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট করার অভিযোগে বিশ্ব হিন্দু পরিষদের নেতাকে গ্রেফতার করল পুলিশ। ধৃত ওই ব্যক্তির নাম বৈদ্যনাথ মিশ্র। জানা গেছে, ওই নেতা বিশ্ব হিন্দু পরিষদের ধূপগুড়ির সহ সম্পাদক। বুধবার সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় কয়েকজন পোস্ট করতে শুরু করেন ধূপগুড়িকে রেড জোন ঘোষণা করা হয়েছে। যদিও প্রশাসনের তরফে সেই ধরণের কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। অথচ ফেসবুকের ভুয়ো পোস্ট বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ে। বহু মানুষ ফেসবুকে নিজস্ব ওয়ালে পোস্ট করতে শুরু করেন ধূপগুড়িকে রেড জোন ঘোষণা করা হল।

আর এই পোস্টের জেরেই ধূপগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান-সহ বিভিন্ন কাউন্সিলর এবং প্রশাসনিক আধিকারিকদের কাছে বহু মানুষ ফোন করতে শুরু করেন। বিভ্রান্ত হন প্রশাসনিক কর্তারাও। তাই নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বৈদ্যনাথ মিশ্র নামে বিশ্ব হিন্দু পরিষদের ধূপগুড়ির সহ সম্পাদককে আটক করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

ভুয়ো পোস্ট ভাইরাল হওয়ার পর প্রশাসনের তরফে শহরে মাইকিং করে মানুষকে সচেতন করার কাজ শুরু হয়। যাতে এই ধরনের গুজব আর না ছড়ায় সেদিকে নজর রাখা হয়েছে বলে জানান ধূপগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং। এ বিষয়ে জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, “ফেসবুকে করোনা সংক্রান্ত বিষয় নিয়ে ভুয়ো পোস্ট করা হয়েছে এমন একটি নির্দিষ্ট অভিযোগ হয়েছে ধূপগুড়ি থানাতে। সেই অভিযোগের ভিত্তিতেই ওই যুবককে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

 

Leave a Reply

error: Content is protected !!