Saturday, March 2, 2024
Latest Newsদেশফিচার নিউজ

গণতন্ত্রকে ধ্বংস করতে চাইছে ‘ফ্যাসিবাদী’ সরকার, কেন্দ্রকে আক্রমণ ডেরেকের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: গণতন্ত্রকে ধ্বংস করতে চাইছে ‘ফ্যাসিবাদী’ সরকার, সোমবার অধিবেশন কক্ষ থেকে সাসপেন্ড হওয়ার পর আজ কড়া ভাষায় কেন্দ্রকে আক্রমণ করলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। কৃষি বিলের বিরুদ্ধে ওয়েলে নেমে প্রতিবাদের জেরে রবিবার রাজ্যসভার অধিবেশন কক্ষে চরম বিশৃঙ্খলার পরিস্থিতি সৃষ্টি হয়। তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন রুলবুক ছিঁড়ে ফেলার চেষ্টা করেন। এর জেরে গতকাল ডেরেক-সহ আটজন সাংসদকে সাতদিনের জন্য অধিবেশন কক্ষ থেকে সাসপেন্ড করেন চেয়ারম্যান এম বেঙ্গাইয়া নাইডু। অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয় সাংসদদের।

এরপরেই তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন বলেন, অধিবেশন কক্ষের ভিতরে বিরোধীদের ন্যূনতম অধিকারটুকুও ছিনিয়ে নেওয়া হয়েছে। ভারতীয় গণতন্ত্রের উপর আঘাত হানার চেষ্টা করা হচ্ছে। গণতন্ত্রকে বুলবোজ়ার দিয়ে গুড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। ফ্যাসিবাদী মনোভাব নিয়ে কাজ করছে কেন্দ্র।

মঙ্গলবার এক ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে কেন্দ্রের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগড়ে দিয়ে ডেরেক বলেন, “রাজ্যসভায় এখন কোনও বিরোধী নেই। আমার সবাই অধিবেশন বয়কট করেছি। আজ থেকে লোকসভাতেও কোনও বিরোধী থাকবে না বলে শুনেছি। সংসদ বিরোধী শূন্য হয়ে যাবে। আর সরকার বলছে ক্ষমা চাইতে হবে। কিন্তু কার ক্ষমা চাওয়া দরকার সেটা ভেবে দেখতে হবে।”

এদিকে কৃষি বিল ইশুতে বিরোধীরা যে একজোট হতে শুরু করেছে তা আজ স্পষ্ট করে দেন সাংসদ। তাঁর কথায়, এই বিলগুলির মাধ্যমে কৃষকদের সঙ্গে প্রতারণা করছে সরকার। বলেন, “আমাকে সাসপেন্ড করতে পারবেন, কিন্তু চুপ করিয়ে রাখতে পারবেন না।”

 

 

Leave a Reply

error: Content is protected !!