Fact CheckLatest Newsফিচার নিউজ

“শিবসেনাকে ভোট দিতে বাধ্য হয়েছিলাম” – কঙ্গনা রানাউতের এই দাবি মিথ্যে

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : একটি সাক্ষাৎকারে কঙ্গনা রানাউত দাবি করেন যে, নির্বাচনের সময় তিনি শিবসেনাকে ভোট দিতে বাধ্য হয়েছিলেন। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, বিজেপির সঙ্গে তখন শিবসেনার জোট হয়েছিল এবং তাঁর নির্বাচনী ক্ষেত্রটি শিবসেনাকে দেওয়া হয়েছিল। তিনি বলেন, তাঁর স্পষ্ট মনে আছে, তাঁর পরিবারের সদস্য ও কর্মীরা শিবসেনাকে ভোট দিয়েছিলেন।

কিন্তু তথ্য বলছে কঙ্গনার এই দাবিটি মিথ্যে, কারণ বিগত দুটি লোকসভা এবং বিধানসভা নির্বাচনে তাঁর নির্বাচনী কেন্দ্রে বিজেপি প্রার্থী দিয়েছিল। রানাউত ভোট দেন খারের বিপিএম স্কুলের বুথে এবং এটি বান্দ্রা ওয়েস্ট বিধানসভা কেন্দ্র এবং মুম্বই নর্থ সেন্ট্রাল লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে এবং দুই ক্ষেত্রেই বিজেপির প্রার্থী ছিল।

পরে কঙ্গনা আবার বলেন যে, তিনি বিধানসভা নয়, লোকসভা নির্বাচন প্রসঙ্গে কথা বলছিলেন। সেক্ষেত্রে তাঁর এলাকা মুম্বই নর্থ সেন্ট্রাল নির্বাচনী কেন্দ্রের মধ্যে পড়ে যেখানে ২০১৪ ও ২০১৯ দুটি ভোটেই বিজেপি প্রার্থী দিয়েছিল। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে কঙ্গনার মুম্বই নর্থ সেন্ট্রাল কেন্দ্রে বিজেপি পুনম মহাজনকে দাঁড় করায় এবং তিনি জিতে যান। পরের বার ২০১৯ সালে তিনি আবার একই কেন্দ্র থেকে জিতে যান।

২০০৯ সালের বিধানসভা নির্বাচনে বান্দ্রা ওয়েস্ট কেন্দ্রে বিজেপির আশিস শেলার কংগ্রেসের বাবা সিদ্দিকির কাছে পরাজিত হন। শিবসেনা কোনও প্রার্থী দেয়নি। ২০১৪ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির আশিস শেলার কংগ্রেসের বাবা সিদ্দিকি এবং শিবসেনার বিলাস চাউরিকে হারিয়ে বান্দ্রা ওয়েস্ট কেন্দ্রে জিতে যান। শেলার একই কেন্দ্র থেকে ২০১৯ সালে ভোটে দাঁড়ান এবং শিবসেনা সেখনে কোনও প্রার্থী দেয়নি।

 

Leave a Reply

error: Content is protected !!