খেলাফিচার নিউজ

ফের ব্যাট হাতে আগুন ঝরাচ্ছেন রোহিত শর্মা! রাঁচি টেস্টে ছক্কা মেরে সেঞ্চুরি হিটম্যানের

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, স্পোর্টস ডেস্ক : ফের ব্যাট হাতে রুদ্রমূর্তি ধারণ করলেন ‛হিটম্যান’ রোহিত শর্মা। বিশাখাপত্তমে ১৭৬ ও ১২৭ রানের ইনিংসের পর এবার রাঁচিতেও শতরানের ইনিংস খেলছেন রোহিত। তাঁর এই ইনিংস দেখে অনায়াসে বলা চলে টেস্ট ক্রিকেটে পাওয়া প্রমোশনের পূর্ণ ব্যবহার করছেন রোহিত শর্মা। প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করার মিশনে নেমে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। দিনের প্রথম সেশন দক্ষিণ আফ্রিকার পক্ষে গেলেও দ্বিতীয় সেশনে দাপট দেখালেন রোহিত শর্মা ও অজিঙ্কা রাহাণে। দক্ষিণ আফ্রিকার বোলারদের পাড়ার বোলার বানিয়ে দু’জনে রান করছেন নিজের খেয়াল খুশি মতো।

দিনের খেলা শুরু হওয়ার পরেই ব্যাট করতে সমস্যা হচ্ছিল ভারতের দুই ওপেনার ময়ঙ্ক ও রোহিতের। রাবাদার বলে খোঁচা মেরে স্লিপে দু প্লেসির হাতে ক্যাচ দিয়ে দ্রুত ফিরে যান ময়ঙ্ক। তিন নম্বরে নামা পূজারাও খাতা না খুলে রাবাদার বলেই এলবিডব্লিউ আউট হন। তারপর পার্টনারশিপ গড়েন অধিনায়ক বিরাট ও রোহিত। নর্তজের বলে ১২ রান করে এলবিডব্লিউ হয়ে ফেরেন কোহলি। ভেঙে পড়ে ভারতের টপঅর্ডার, মাত্র ৩৯ রানেই সাজঘরে ফিরে যান তিন ব্যাটসম্যান। তবে চতুর্থ উইকেটে পরিস্থিতি সামাল দিয়েছেন রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানে।

দু’জনে প্রথমে ধীরগতিতে দেখেশুনে ব্যাটিং করেন। হাত সেট হয়ে যাওয়ার পর চালিয়ে খেলেন। এর মধ্যেই ছক্কা মেরে চলতি সিরিজে নিজের তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করলেন রোহিত। ৯৫ রানের মাথায় স্পিনার ড্যান পিটকে ছক্কা মেরে সেঞ্চুরি করেন রোহিত। অন্যদিকে ভালো খেলছিলেন রাহাণেও। রোহিতকে যোগ্য সাথ দিলেন তিনি। নিজের হাফ সেঞ্চুরি করলেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩ উইকেটে ২২৪ রান ভারতের। রোহিত ১১৭ ও রাহাণে ৮৩ করে ব্যাট করছেন। এখন দেখার দুই ব্যাটসম্যান নিজেদের ও দলের রান কোথায় নিয়ে যান।

 

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Leave a Reply

error: Content is protected !!