Latest Newsখেলাফিচার নিউজ

পেসারদের দাপটে ইংরেজদের দুরমুশ করল টিম ইন্ডিয়া, সিরিজে ভারত এগিয়ে গেল ২-১ ব্যবধানে

ওভাল, ০৭ সেপ্টেম্বর: যে টেস্ট ম্যাচে পিছিয়ে শুরু করেছিল, সেই টেস্ট ম্যাচ অনায়াসেই পকেটে পুরল বিরাট কোহলির দল। দ্বিতীয় ইনিংসে ভারতীয় পেসারদের দাপটে ইংল্যান্ড অলআউট হয়ে গেল ২১০ রানে। ভারতের জয় ১৫৭ রানে। সিরিজে ভারত এগিয়ে গেল ২-১ ব্যবধানে।

ইংল্যান্ডের শুরুটা ভাল হয়েছিল, কিন্তু ব্রিটিশ ব্যাটিং লাইনআপে ধস নামিয়েছেন বুমরা ও জাদেজা। তবে দামী উইকেট নিয়েছেন শার্দূল ঠাকুর, তিনি ফেরান বিপক্ষ দলের অধিনায়ক জো রুটকে, রুট আউট হন ৩৬ রানে।

ওভাল টেস্টে ভারত প্রথম ইনিংসে ১৯১ রানে অলআউট হয়। তার জবাবে রুটরা ২৯০ রান করে ৯৯ রানের লিড নেন। দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মা, কে এল রাহুল, শার্দূল ঠাকুর, ঋষভ পন্থ, বিরাটদের সম্মিলিত ব্যাটিংয়ে ভর করে ইংল্যান্ডকে ৩৬৮ রানের জয়ের লক্ষ্যমাত্রা দেয় ভারত।

সেই রান তাড়া করতে গিয়ে ইংল্যান্ড ভাল শুরু করেছিল। তারা প্রারম্ভিক জুটিতে করে ১০০ রান। সেই ম্যাচের যে এমন মোড় ঘুরে যাবে, কেউ ভাবতে পারেননি। ভারতীয় বোলাররা দেখালেন তাঁরা ছন্দে থাকলে বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপে কাঁপন ধরিয়ে দিতে পারে। বুমরা, শার্দূলের মতোই শেষবেলায় জ্বলে উঠলেন উমেশ যাদবও, তিনিও দুই উইকেট নিলেন ওকস এবং ওভার্টনকে ফিরিয়ে।

 

Leave a Reply

error: Content is protected !!