Sunday, April 21, 2024
খেলাফিচার নিউজ

মোহাম্মদ শামির আগুনে বোলিংয়ে কুপোকাত আফ্রিকা, জয়ের দিকে এগোচ্ছে ভারত

সংগৃহিত

দৈনিক সমাচার, স্পোর্টস ডেস্ক : পুনে টেস্ট জিতে আগেই সিরিজ নিজেদের করে নিয়েছে বিরাট কোহলির দল। রাঁচি টেস্ট প্রোটিয়াদের জন্য ছিল হোয়াইটওয়াশের লজ্জা বাঁচানোর মিশন। কিন্তু পরিস্থিতি যা, তাতে আরও একটি ইনিংস পরাজয়ের একেবারে দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ডু প্লেসিরা।

ভারতীয় বোলারদের দাপটে এক দিনে ১৬ উইকেট পড়ল দক্ষিণ আফ্রিকার। বিশেষ করে মোহাম্মদ শামির আগুনে বোলিংয়ে দুই ইনিংসেই দাঁড়াতে পারলেন না দু প্লেসিরা। প্রথম ইনিংসে করা ভারতের ৪৯৭ রানের জবাবে মাত্র ৫৬.২ ওভারে ১৬২ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। উমেশ ৩টি এবং শামি, জাদেজা ও নাদিম ২টি করে উইকেট নেন।

ফলে প্রথম ইনিংসেই ৩৩৫ রানে পিছিয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। স্বাভাবিকভাবেই ফলো অন। ভারতও দয়া দেখালো না। প্রোটিয়াদেরই আবার ব্যাটিংয়ে পাঠাল এবং দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও বিপর্যয়। দ্বিতীয় ইনিংসে মোহাম্মদ শামির বিধ্বংসী বোলিংয়ের মুখে দাঁড়াতেই পারেনি প্রোটিয়া ব্যাটসম্যানরা।

দ্বিতীয় ইনিংসের দ্বিতীয় ওভারেই ডি কককে ৫ রানের মাথায় বোল্ড করেন উমেশ। তারপরের ওভারেই প্রথম ইনিংসে হাফসেঞ্চুরি করা জুবেইর হামজাকে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরান শামি। অধিনায়ক দু প্লেসিও মাত্র ৪ রান করে শামির শিকার হন। সহ-অধিনায়ক বাভুমা খাতা খোলার আগেই শামির বলে আউট হয়ে ফিরে যান।

তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ৮ উইকেটে ১৩২ রান দক্ষিণ আফ্রিকার। দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত শামি ৩টি ও উমেশ ২টি উইকেট নিয়েছেন। এখনও ৩০৯ রান পিছিয়ে দক্ষিণ আফ্রিকা। অর্থাৎ আরও একটি ইনিংস পরাজয় প্রায় নিশ্চিত। এখন শামিদের আগুনে বোলিংয়ের সামনে চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকা কতক্ষণ টিকে থাকে সেটাই দেখার।

 

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Leave a Reply

error: Content is protected !!