Latest Newsফিচার নিউজরাজ্য

ইয়াস-এ ক্ষতিগ্রস্তদের সরাসরি অ্যাকাউন্টে টাকা, হাজার কোটির ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্প শুরু মমতার

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতি হয়েছে ১৫ হাজার কোটি টাকার। এটি প্রাথমিক হিসেব। এরপর হবে ফিল্ড সার্ভে। তাতেই উঠে আসবে ক্ষয়ক্ষতির প্রকৃত হিসেবে। নবান্নে আজ এমনটাই জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, ক্ষয়ক্ষতির হিসেব নেওয়ার জন্য ৩ জুন থেকে দুয়ারে ত্রাণ কর্মসূচি চালু করা হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী। আগামী ৩ জুন থেকে ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্প শুরু হবে বলে জানিয়েছেন মমতা। চলবে ১৮ জুন পর্যন্ত।

ঘূর্ণিঝড় ইয়াস-এর কবলে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা-সহ কিছু জেলার মানুষের। ইয়াস বিদায় নিতেই বিপর্যস্ত এলাকার বাসিন্দাদের দুয়ারে ত্রাণ পৌঁছে দেবে সরকার, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কাজের জন্য তাঁর সরকার ১ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, প্রতিটি গ্রামে গ্রামে ক্যাম্প করবে সরকার। সেখানে গিয়ে সাধারণ মানুষ ক্ষতিপূরণের আবেদন করতে পারেন। এই আবেদন খতিয়ে দেখা হবে ১৯ থেকে ৩০ জুন পর্যন্ত। তার পরে ১ জুলাই থেকে সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্ষতিপূরণের টাকা পৌঁছে যাবে বলেই জানিয়েছেন তিনি। আমপানের পরে ক্ষতিপূরণের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছিল রাজ্য সরকারের বিরুদ্ধে। বিরোধীরা অভিযোগ তোলেন, ক্ষতিপূরণের টাকা থেকে কাটমানি খেয়েছেন তৃণমূল নেতা-মন্ত্রীরা। যদিও সেই অভিযোগ অস্বীকার করে শাসক দল। এ বার ইয়াস বিদায় নিতেই ক্ষতিপূরণের ঘোষণা করলেন মমতা।

 

Leave a Reply

error: Content is protected !!