Sunday, March 3, 2024
Latest Newsদেশফিচার নিউজ

চিকিৎসার বেহাল দশা মোদীর রাজ‍্য গুজরাত! ডাস্টবিনের পাশে পড়ে রয়েছে করোনায় মৃতদেহ

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: ফের চিকিৎসার বেহাল দশা সামনে এলো বিজেপি শাসিত গুজ‍রাতের। হাসপাতালে ডাস্টবিনের পাশে পড়ে রয়েছে করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ। তার উপরে আবার রাখা হয়েছে বিভিন্ন আবর্জনা। এমনই চিকিৎসার বেহাল দশা সামনে এসেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ‍্য গুজরাতের। রাজকোটের এক হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের দাহ করার ক্ষেত্রে সঠিক প্রক্রিয়া অবলম্বন করা হচ্ছে না। এমনকি উঠছে গাফিলতির অভিযোগ। হাসপাতাল চত্বর যেখানে সেখানে ফেলে রাখা হচ্ছে করোনায় মৃতদের দেহ। এমনকি নোংরা-আবর্জনা ফেলার জায়গাতেও প়ড়ে রয়েছে মৃতদেহ বলেও অভিযোগ।

গুজরাতে করোনায় আক্রান্ত হয়ে মৃতদের সঠিক হিসাব প্রকাশ করছে না প্রশাসন, এমন অভিযোগ ছিল। গুজরাতের একাধিক সংবাদমাধ্যমের প্রকাশিত রিপোর্ট একই কথা বলছে। রাজকোটের সিভিল হাসপাতালে দেখা গেল হাড়হিম করা ছবি। করোনায় আক্রান্ত হয়ে মৃতের দেহের উপর রাখা রয়েছে জিনিসপত্র। যেন সেটি জিনিসপত্র সাজিয়ে রাখার কোনও আসবাব। এমন ছবি প্রকাশ পাওয়ার পর থেকে হইচই পড়ে গিয়েছে। এরই মধ্যে মৃতদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে যে হাসপাতাল কর্তৃপক্ষ মৃতদেহগুলির সঙ্গে অমমানবিক আচরণ করছে। কখনও কখনও একইসঙ্গে অনেক করোনা রোগীর মৃতদেহ স্তুপাকারে রাখা হচ্ছে।

উল্লেখ্য, ‛নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের পর ১৯ মার্চ প্রথম করোনা রোগীর খোঁজ পাওয়া গিয়েছিল গুজরাতে। তার পর ২২ মার্চ সেখানে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর সামনে আসে। গুজরাতে করোনার বাড়বাড়ন্তের জন্য ‛নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানকেই দায়ী করে কংগ্রেস।

 

 

Leave a Reply

error: Content is protected !!