Sunday, April 21, 2024
Latest Newsদেশফিচার নিউজ

সিএএ-র বিরুদ্ধে একসাথে মাঠে নামল জামাআত-জমিয়ত সহ কয়েকটি মুসলিম সংগঠন

ছবি : সংগৃহিত

নিজস্ব সংবাদদাতা, দৈনিক সমাচার, নয়াদিল্লি : লোকসভা নির্বাচনের ঠিক আগে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কার্যকরী করার বিজ্ঞপ্তি জারি হতেই ময়দানে ঝাঁপাল দেশের মুসলিম সংগঠনগুলি। জামাআতে ইসলামী হিন্দ, জমিয়তে উলেমায়ে হিন্দ, জমিয়তে আহলে হাদিস সহ বেশ কয়েকটি সংগঠন সিএএ-র বিরুদ্ধে সম্মিলিত বিবৃতি দিয়েছে। সংগঠনগুলির পক্ষ থেকে কেন্দ্রের এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানানো হয়েছে।

মঙ্গলবার সংগঠনগুলির পক্ষ থেকে জারি করা সম্মিলিত প্রেস বার্তায় স্বাক্ষর করেছেন জমিয়তে উলেমায়ে হিন্দের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মাহমুদ আসআদ মাদানী, জামাআতে ইসলামী হিন্দের সর্বভারতীয় আমীর (সভাপতি) সাইয়েদ সাদাতুল্লাহ হুসাইনি, অল ইন্ডিয়া মিল্লি কাউন্সিলের সর্বভারতীয় সহ-সভাপতি মাওলানা আনিসুর রহমান কাসেমী প্রমুখ।

মুসলিম নেতাদের দাবি, এই নাগরিকত্ব আইন ভারতীয় সংবিধানের ধর্মনিরপেক্ষতার মূল স্তম্ভকে ক্ষতিগ্রস্ত করবে। এই আইন কার্যকরের জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই সময়কে বেছে নেওয়া হয়েছে। রাজনৈতিক লাভের জন্য সমাজে ধর্মীয় বিভাজন তৈরির চেষ্টা করা হচ্ছে। অবিলম্বে সিএএ বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নেওয়ার আবেদন করেছে মুসলিম সংগঠনগুলি।

Leave a Reply

error: Content is protected !!