Latest Newsখেলাফিচার নিউজ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে বিশ্বসেরা নিউজিল্যান্ড

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে বিশ্বসেরা হল নিউজিল্যান্ড। কিন্তু কী বলা যায় এই হারকে? ভারতীয় দল ঘিরে পুরনো সেই প্রবাদটা ফের একবার উঠে আসছে, ঘরে বাঘ, বিদেশে বেড়াল। এও বলা ঠিক হবে, বিরাট কোহলির নেতৃত্বের যা ক্যারিশমা সবটাই দেশের মধ্যে। তিনি নেতা হিসেবে এখনও কোনও আইসিসি ট্রফি জিততে পারেনি। কোহলি হয়তো আরও নতুন নজির গড়বেন। কিন্তু দলের অধিনায়ক হিসেবে তাঁর পূর্বসূরী সৌরভ গঙ্গোপাধ্যায় কিংবা এম এস ধোনি যা করে গিয়েছেন, তিনি তা পারেননি।

খেলার রিজার্ভ ডে-তে দলের লক্ষ্যমাত্রা ১৩৮ রান তুলতে নিউজিল্যান্ড দলের কোনও সমস্যাই হয়নি। কেন উইলিয়ামসন (৮৯ বলে ৫২) আবারও দেখালেন, তিনি কেন বিশ্বের সেরা অধিনায়কদের একেবারে সামনের সারিতে রয়েছেন। কিউইরা জিতলেন আট উইকেটে। ৪৫.৫ ওভার খেলেই ১৪০/২ করে ম্যাচ জিতে নিয়েছে অনায়াসেই। যেভাবে দলকে নেতৃত্ব দেন সামনে থেকে, ঠিক সেইভাবে ব্যাটিংয়ে মসৃণ জয় এনে দিয়ে প্রমাণ করলেন, তাঁর দলই যোগ্য টেস্টের একনম্বর হওয়ার। দলের সতীর্থ রস টেলরকে (১০০ বলে ৪৭) সঙ্গী করে উইলিয়ামসন দারুণ এক ইনিংস খেলে টেস্ট সিংহাসনে বাদশার ভূমিকায় বসলেন।

৪৪ রানের দুটি উইকেট তুলে অশ্বিন কিছুটা আশা জাগিয়েছিলেন। কিন্তু যে দলে উইলিয়ামসনের মতো দলনায়ক রয়েছেন, তিনি জানেন কী করে ম্যাচ বের করতে হয়। ১৩৮ রানের পুঁজি নিয়ে ভারতীয় বোলাররা ম্যাচ বের করবেন, এমনটা ভাবাই উচিত নয়।

সানি গাভাসকার বারবার বলে এসেছেন, নিউজিল্যান্ডই এগিয়ে এই ম্যাচে। কারণ হিসেবে লিটল মাস্টার জানিয়েছিলেন, ইংল্যান্ডের বিপক্ষে সদ্য টেস্ট সিরিজ শেষ করেই ভারতীয় দলের বিপক্ষে নেমেছে নিউজিল্যান্ড। তাদের কাছে এই পরিবেশ অনেকটাই রপ্ত হয়ে গিয়েছিল। যেটি ভারতীয় দল পায়নি, তাদের খেলার মেজাজই ছিল কোয়ারেন্টিন মুডে। তাতেই ম্যাচ শেষ হয়ে গিয়েছে।

 

Leave a Reply

error: Content is protected !!