Latest Newsদেশফিচার নিউজ

পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারির দাবিতে সুপ্রিমকোর্টে মামলা দায়ের

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করার জন্য কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দিক সুপ্রিমকোর্ট। সর্বোচ্চ আদালতে এমনই আবেদন জানিয়েছেন আইনজীবী ঘনশ্যাম উপাধ্যায়। বাংলায় নির্বাচন পরবর্তী হিংসা চলছে উল্লেখ করে ওই আবেদনে বলা হয়েছে, কেন্দ্র যাতে ৩৫৬ ধারা প্রয়োগের নির্দেশের পাশাপাশি আদালত যেন একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে। ইতিমধ্যেই বাংলায় ১৬ জন বিজেপি কর্মী, সমর্থকের মৃত্যু হয়েছে বলেও আদালতকে জানিয়েছেন ঘনশ্যাম।

বিধানসভা নির্বাচনের আগে থেকেই রাজ্য বিজেপি নেতাদের কেউ কেউ বাংলায় রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছিলেন। ভোট পরবর্তী হিংসা এবং সম্প্রতি নারদ কাণ্ডে রাজ্যের ২ মন্ত্রী-সহ ৪ জনের গ্রেফতার ও তার পরবর্তী ঘটনাক্রম নিয়ে রাষ্ট্রপতি শাসনের সম্ভাবনা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। এরই মধ্যে সুপ্রিম কোর্টে এমন একটি আবেদন জমা পড়েছে বলে জানিয়েছে আইন সংক্রান্ত খবরের ওয়েবসাইট ‘বার অ্যান্ড বেঞ্চ’।

 

আবেদনকারী আদালতকে জানিয়েছেন, পশ্চিমবঙ্গে আইনের শাসন নেই। তৃণমূল সরকার সাধারণ মানুষের জীবন, সম্পত্তি ও স্বাধীনতা রক্ষায় ব্যর্থ দাবি করার পাশাপাশি ঘনশ্যামের বক্তব্য, যাঁরা বিজেপি-কে ভোট দিয়েছিলেন তাঁরাই বেশি আক্রান্ত। শাসক দলের অত্যাচারের ফলে বাংলার যে অবস্থা তাতে আদালতের কেন হস্তক্ষেপ করা উচিত সেটা বলতে গিয়ে ঘনশ্যাম সুপ্রিম কোর্টকে পিটিশনে জানিয়েছেন, ভারত যেন ‘তালিবান’ শাসিত হয়ে না যায়।

Leave a Reply

error: Content is protected !!