Latest Newsখেলাফিচার নিউজ

ছক্কা মেরে বিদেশের মাঠে প্রথম টেস্ট সেঞ্চুরি রোহিতের, ওভাল মাতল হিটম্যানে

ওভাল, ০৪ সেপ্টেম্বর: ওভাল টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছিলেন। সেই ব্যর্থতা কাটিয়ে দ্বিতীয় ইনিংসে রোহিতরা দেখালেন, তাঁরা বড় মঞ্চের তারকা। রোহিত স্থিতধী ইনিংস যেমন খেলেছেন, তেমনি আবার মারার বল মেরেছেনও। ১২টি চার ও একটি ছয় সহযোগে তিনি সেঞ্চুরি করলেন, এটাই তাঁর প্রথম বিদেশের মাঠে টেস্ট সেঞ্চুরি।

অন্য ওপেনার লোকেশ রাহুল (৪৬)-কে নিয়ে প্রথমে ওপেনিং জুটিতে ৮৩ রান তোলেন রোহিত। তারপর হিটম্যানের সঙ্গে নিজেকে মেলে ধরেন চেতেশ্বর পূজারা, তিনিও অপরাজিত রয়েছেন। ভারত ২০০-র বেশি রান করে লিড নিয়েছে এখনই ১০০-র বেশি রানে।

মইন আলির বলে একেবারে ছক্কা হাঁকিয়ে সেই সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত। ভারতের দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন রোহিত শর্মা। তৃতীয় দিনে খেলতে নামলেও রোহিত নিজের লক্ষ্যে অবিচল ছিলেন। লোকেশ রাহুলের আউট নিয়ে বিতর্ক থাকলেও, রোহিত কিন্তু উইকেট আঁকড়ে লড়াই করে চলেছেন। এ দিনই তিনি ১১ হাজার রান পূরণ করেছেন। আবার টেস্ট ক্রিকেটে তিন হাজার রানও পার করলেন রোহিত।

দ্বিতীয় ইনিংসে একটু এদিক-ওদিক হলেই টিম ইন্ডিয়াকে এই ম্যাচে হারতে হবে। কিন্তু রোহিত এবং রাহুলের জুটি কিছুটা হলেও অন্যরকম ভেবেছিলেন। আর তাই দ্বিতীয় দিনের শেষবেলায় কোনও উইকেটই তুলতে পারেননি ইংরেজ বোলাররা। আর তৃতীয় দিন ওভাল সাক্ষী থাকল ভারতীয় ব্যাটসম্যানদের দাঁতে-দাঁত চাপা লড়াই।

 

Leave a Reply

error: Content is protected !!