Latest Newsখেলাফিচার নিউজ

ইসলাম গ্রহণ করলেন দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেটার বিয়র্ন ফরটুইন

স্পোর্টস ডেস্ক, দৈনিক সমাচার : ইসলাম ধর্ম গ্রহণ করলেন দক্ষিণ আফ্রিকার তরুণ অলরাউন্ডার বিয়র্ন ফরটুইন। ইসলাম গ্রহণের পর বিয়র্ন ফরটুইন নিজের নাম পাল্টে রেখেছেন ইমাদ। ইসলামে দীক্ষিত হওয়ার বিষয়টি সম্প্রতি ইনস্টাগ্রামের এক পোস্টে জানান এই প্রোটিয়া তারকা। এ নিয়ে ফরটুইনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একাধিক স্টোরি শেয়ার করা হয়েছে।

সেখানে অন্য একজনের ইনস্টাগ্রাম স্টোরির স্ক্রিনশটও দেওয়া হয়ে। সেখানে লেখা রয়েছে, ‘গত রাতে ফরটুইট ইসলাম ধর্ম গ্রহণ করেছে। আলহামদুলিল্লাহ, এই রমজান মাসে। তার নাম রেখেছে ইমাদ। তোমাকে নিয়ে গর্ব হচ্ছে।’ আরেকটি স্ক্রিনশটে ফরটুইনকে অভিনন্দন জানানো হয়েছে। জবাবে অভিনন্দন জানানো ব্যক্তিকে ধন্যবাদ জানিয়েছেন ২৬ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার।

২৬ বছরের এই ক্রিকেটার ২০১৯ -র সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিলেন৷ দক্ষিণ আফ্রিকার সংবাদ মাধ্যমের খবর অনুযায়ি রমজানের পবিত্র মাস চলছে৷ এই সময়েই নিজের স্ত্রী-র সঙ্গে ইসলাম ধর্মে দীক্ষিত হলেন তিনি৷ ফরটুইনের সহ খেলোয়াড় তবরেজ শামসি -র স্ত্রী খাদিজা শামসি, ফরটুইনের সঙ্গে তাঁর স্ত্রী -র ছবি শেয়ার করেছেন৷ ফরটুইনের স্ত্রী-র নাম মিশেক এসেন৷

ফরটুইন তথা ইমাদের স্ত্রী আগে থেকেই ইসলাম ধর্মের অনুসারী ছিলেন। এবার তিনিও আলোর পথে আসলেন। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে ১টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি খেলেছেন ফরটুইন। ৭ টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ৩৫ রান নিয়েছেন ও বল হাতে ৬ উইকেট শিকার করেছেন। পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজেও অংশ নিয়েছিলেন তিনি।

 

Leave a Reply

error: Content is protected !!