Latest Newsদেশফিচার নিউজ

শুনানির খবর পরিবেশনে গণমাধ্যমের কণ্ঠরোধ নয়! কমিশনকে জানাল সুপ্রিমকোর্ট

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: আদালতে শুনানির খবর পরিবেশনে গণমাধ্যমকে কোনও বাধা নয়, কমিশনকে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। আদালতে শুনানির খবর যাতে গণমাধ্যমে প্রকাশ না করা হয় এর জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল নির্বাচন কমিশন। সেই পরিপ্রেক্ষিতেই এদিন দেশের শীর্ষ আদালত জানিয়ে দিল আদালতের খবর পরিবেশনে সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। এই প্রসঙ্গে সুপ্রিম কোর্টের মত, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ হল গণমাধ্যম।

আদালতের ভিতর শুনানিতে কী আলোচনা হল, আদালত কী রায় দিল। সেই রায়ের পরিপ্রেক্ষিতে কী জানাল সেই বিষয়ে খবর প্রকাশ করা থেকে গণমাধ্যমকে আটকানো সম্ভব নয়। প্রসঙ্গত, কয়েকদিন আগেই মাদ্রাজ হাইকোর্ট নির্বাচন কমিশনকে কড়া ভাষায় সমালোচনা করেছিল। কোভিড আবহে ৮ দফায় বাংলায় নির্বাচন পরিচালনা করা নিয়ে কমিশনের আধিকারিকদের ‘খুনি’ বলে সম্বোধন করেছিল বিচারপতি সঞ্জীব ব্যানার্জির বেঞ্চ। আর মাদ্রাজ হাইকোর্টের করা মন্তব্যের পরিপ্রেক্ষিতেই সুপ্রিম কোর্টে যায় কমিশন।

কমিশনের তরফে বলা হয়, আদালতে শুনানির খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ার ফলে জনগণের কাছে ধাক্কা খাচ্ছে কমিশনের ভাবমূর্তি। সংবাদমাধ্যমে কমিশনে নিয়ে শুনানির খবর যেভাবে প্রকাশ করা হচ্ছে তাতে কমিশনের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই গণমাধ্যমকে শুনানি সংক্রান্ত খবর করা থেকে বিরত রাখা হোক। কিন্তু শীর্ষ আদালত কমিশনের আবেদনে সাড়া দিল না।

Leave a Reply

error: Content is protected !!