Latest Newsদেশফিচার নিউজ

মর্মান্তিক! মধ্যপ্রদেশের ৮ বছরের মেয়েকে কুয়ো থেকে তুলতে গিয়ে মৃত ১১

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক:
কুয়োয় পড়ে গিয়েছিল ৮ বছরের একটি মেয়ে। তাকে সেই ৪০ ফুট কুয়ো থেকে উদ্ধার করতে গিয়ে কুয়োয় পড়ে গিয়েছিলেন ৪০ জন। শেষ পাওয়া খবর পর্যন্ত ঘটনায় এখনও ১১ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় ক্রমেই মৃতের সংখ্যা বাড়ছে। ঘটনায় অন্তত ২০ জনের বেশি সংখ্যকমানুষকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তাঁদের মধ্যে ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি মধ্যপ্রদেশের বিদিশায় ঘটেছে। উদ্ধারকাজ জারি রয়েছে বলে জানান সেরাজ্যের মন্ত্রী বিশ্বাস সারঙ। পুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর অফ জেনারেল (ভোপাল ডিভিশন) সাই মনোহর জানান, সেই সময় কুয়োর দেওয়াল ধসে যায়। প্রায় ৪০ জন কুয়োর মধ্যে পড়ে যান। ঘটনাস্থলে তিনটি জেসিবি মেশিন, এনডিআরএফ এবং সেনার দল রয়েছে।

জানা গিয়েছে, বিদিশা জেলার গঞ্জবাসোদা গ্রামে এক কিশোরী খেলতে খেলতে কোয়েয় পড়ে যায়। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে। খবর পেয়ে গ্রামবাসীরা সেই মেয়েটিকে উদ্ধারের চেষ্টা শুরু করে। সেই সময় কুয়োর দেয়াল ধসে গিয়ে বিপত্তি ঘটে। প্রায় ৪০ জন কুয়োর মধ্যে পড়ে যান। এদিকে ওই কিশোরীর কী অবস্থায় রয়েছে, সরকারের তরফে থেকে সে বিষয়ে কিছু জানা যায়নি।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। রাজ্য সরকারের তরফে মৃতের পরিবারকে সরকারি চাকরি এবং ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা হয়েছে। আহতদের মাথাপিছু ৫০,০০০ টাকা দেওয়া হবে। আহতদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে। এদিকে ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এক টুইট করে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান যে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে কেন্দ্রের তরফে।

Leave a Reply

error: Content is protected !!