Sunday, March 3, 2024
Latest Newsফিচার নিউজরাজ্য

সুন্দরবন ভ্রমণে উঠল নিষেধাজ্ঞা, বিধিনিষেধ মানলে মিলবে ছাড়পত্র

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: করোনা আবহে বিভিন্ন পর্যটন এলাকা বন্ধ আছে। তবে ধীরে ধীরে পর্যটন এলাকা গুলো খুলতে শুরু করেছে। এবার সুন্দরবনের ভ্রমণের নিষেধাজ্ঞা উঠল। এবার আপনি চাইলেই নিয়ম মেনে ঘুরে আসতে পারবেন সুন্দরবন থেকে। তবে করোনার পরিস্থিতির কথা মাথায় রেখে বুধবার থেকে খুলে গেল সুন্দরবনের প্রবেশ পথ।

পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে সুন্দরবন জাতীয় উদ্যান। সুন্দরবন টাইগার রিজার্ভ ফরেস্ট প্রবেশে কি কি নিয়ম চালু হল, সমস্ত টিকিট অনলাইনে বুকিং হবে, কোনভাবেই এখন অফলাইনে নয়। ক্যাম্প, ওয়াচ টাওয়ার এবং জেটিতে কোনো পর্যটক প্রবেশ করতে পারবে না। সূর্যোদয় থেকে সূর্যাস্তের মধ্যে পর্যটকরা পার্কে প্রবেশ করতে পারবেন। ১০ বছরের কম এবং ৬৫ বছরের বেশি বয়সিদের ক্ষেত্রে থাকছে নিষেধাজ্ঞা। মাস্ক, স্যানিটাইজার, ব্যবহার করতে হবে। মানতে হবে সামাজিক দূরত্ব। সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে পর্যটকদের প্রবেশের ৫০ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে।

সম্প্রতি রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় ও পর্যটন মন্ত্রী গৌতম দেব সুন্দরবন সফরে এসে সরেজমিনে সুন্দরবনের পরিস্থিতি দেখে যান। জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের সমস্ত নিয়ম মেনেই পর্যটন চালু করা হয়েছে সুন্দরবনে।

 

Leave a Reply

error: Content is protected !!