Saturday, March 2, 2024
Latest Newsফিচার নিউজরাজ্য

জয় শ্রীরাম’ না বলায় আক্রান্ত তৃণমূল কর্মী

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : মুসলিমদের জোর করে ‛জয় শ্রীরাম’ স্লোগান দিতে বলা যেন উগ্ৰ হিন্দুত্ববাদী দলগুলো নিজেদের জন্মগত অধিকার বলে মনে করে। দেশে বিভিন্ন জায়গা থেকেই খবর উঠে আসে মুসলিমদের জোর করে ‛জয় শ্রীরাম’ স্লোগান দেওয়ানোর চেষ্টা এবং তা বলতে অস্বীকার করলে মারধর করা ইত্যাদি। এবং তা ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পর বেড়েছে। এরাজ্যেও এমন ঘটনা দেখা গিয়েছে। গত বছরই এক মুসলিম হকারকে ‛জয় শ্রীরাম’ স্লোগান না দেওয়ার জন্য মারধর করা, সেই ঘটনায় তুমুল উত্তেজনা ছড়ায় আসানসোলের হীরাপুর এলাকায়। একইভাবে পার্ক সার্কাসে রেলের কোচে আক্রান্ত হন মুসলিম যুবক শাহরুখ হালদার।

তবে এবার এরাজ্যে নতুন এক ঘটনা ঘটল ‛জয় শ্রীরাম’ না বলায় আক্রান্ত হলেও এক হিন্দু তৃণমূল নেতা। এই স্লোগান দিতে অস্বীকার করায় তার বৃদ্ধা বাবা ও তাঁকে মারধর করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছাড়াল দমদমের মাঠকল ঝিল অ্যাভেনিউ এলাকায়। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে। জানা গিয়েছে, ঘটনার সূত্রপাত শনিবার সকালে। শুভকর তালুকদার নামের ওই তৃণমূল কর্মী প্রতিদিনের মতোই ওই দিন পাড়ার চায়ের দোকানে চা খেতে গিয়েছিলেন। সেখানে তাঁকে বেশ কয়েকজন ‛জয় শ্রীরাম’ বলতে বলে। তা নিয়ে শুভঙ্কর বাবুর সঙ্গে বচসা বেঁধে যায়। তবে তখনকার মতো এটা সেখানেই শেষ হয়ে যায়। এবং সবাই বাড়ি চলে যায়। এরপরে শনিবার সন্ধ্যাবেলায় বিজেপি কর্মীরা তাঁর বাড়িতে চড়াও হয়। তাঁরা বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায়। এবং শুভঙ্করবাবু ও তাঁর বৃদ্ধা বাবাকে মারধর করে। প্রতিবেশীরা জড়ো হলে বিজেপি কর্মীরা ঘটনাস্থলে ছেড়ে চলে যায়।

স্থানীয়দের অভিযোগ এরা বিজেপির কর্মী। আগে সিপিএম করত এখন বিজেপিতে যোগ দিয়েছে। এরাই এখন রাম ভক্ত হয়েছে এবং বেছে বেছে তৃণমূল নেতা ও সমর্থকদের উপর হামলা চালাচ্ছে। ভাঙচুর, লুটপাট চলছে। ওই দিন রাতেই দমদম থানায় অভিযোগ দায়ের করেন শুভঙ্কর বাবু‌। তবে ঘটনাটিতে এখনও কাউকে গ্ৰেফতার করা যায়নি। তবে বিজেপি সমর্থকদের পাল্টা অভিযোগ, ওই তৃণমূল কর্মী এলাকায় অসামাজিক কার্যকলাপের সঙ্গে যুক্ত, তার প্রতিবাদেই জনরোষের জেরে বিক্ষোভ।

Leave a Reply

error: Content is protected !!