Latest Newsদেশফিচার নিউজ

জল্পনা-ই সত্যি, কর্নাটকের মসনদ থেকে ইয়েদুরাপ্পাকে সরাচ্ছে বিজেপি

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল খবর। সরানো হতে পারে কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাকে। অবশেষে সত্যি হল সেই জল্পনা। সূত্রের খবর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বিএস ইয়েদুরাপ্পাকে সরতে বলেছে। যদিও কর্নাটকে বিজেপির ইউনিট প্রেসিডেন্ট অরুণ সিং এই খবর উড়িয়ে দিয়েছেন। তিনি পাল্টা দাবি করেছেন ইয়েদুরাপ্পা সাফল্যের সঙ্গে নিজের পদে কাজ করছেন। তিনি তাঁর কার্যকালের মেয়াদ পর্যন্ত মুখ্যমন্ত্রী পদে থাকবেন। কিন্তু দিল্লিতে কানপাতলেই শোনা যাচ্ছে অন্য কথা।

গত কয়েকদিন ধরেই কর্নাটকে ইয়েদুরাপ্পা বিরোধী হাওয়া বইতে শুরু করেছে। একাধিক সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো হতে পারে এমন খবর। অনেকেই নাকি দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে ইয়েদুরাপ্পার নামে নালিশ ঠুকে এসেছেন। ইয়েদুরাপ্পা বিরোধী গোষ্ঠী নাকি ইতিমধ্যেই বেঙ্গালুরুতে একজোট হয়ে বৈঠক করেছেন। এবং তাঁদের অনেকেই নিজেদের মুখ্যমন্ত্রীর দাবিদার বলে দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দরবার করে এসেছে।

দলের অন্দরেই ইয়েদুরাপ্পার বিরুদ্ধে ক্ষোভ গানা বাঁধতে শুরু করেছিল। গত কয়েকদিন ধরে বেঙ্গালুরুতে গেরুয়া শিবিরে ইয়েদুরাপ্পা বিরোধী হাওয়ার দাপট বেড়েছে। যদিও ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠরা সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন বারবার। শোনা গিয়েছে ইয়েদুরাপ্পার শাসন পদ্ধতি অনেকেই নাকি মেনে নিতে পারছেন না। তাঁর শাসন পদ্ধতি নিয়ে কেন্দ্রের কাছে বারবার অভিযোগও জানিয়ে এসেছেন তাঁরা।

 

সূত্রের খবর ইয়েদুরাপ্পাকে নাকি পদ ছেড়ে দিতে বলা হয়েছে। তাঁর বিরুদ্ধে দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে জমা পড়েছে একের পর এক অভিযোগ। দাবি করা হয়েছে নিজের দায়িত্ব পালনে দক্ষ নন ইয়েদুরাপ্পা। একই সঙ্গে কারোর কথা শোনেননা এবং জেদ নিয়ে থাকেন। সূত্রের খবর ইয়েদুরাপ্পা নাকি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে নিজের কার্যকালের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করার অনুরোধ জানিয়েছেন। সূত্রের খবর একের পর অভিযোগ পেয়ে দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব মনে করছে ইয়েদুরাপ্পা দক্ষতার সঙ্গে কাজ করতে পারছেন না তাই তাঁর বদল জরুরি।

যদিও কর্নাটকের বিজেপি ইউনিটের ইনচার্জ দাবি করেছেন এগুলো ভুয়ো খবর। ইয়েদুরাপ্পাকে সরানোর কোনও বার্তা তাঁদের কাছে আসেনি। অত্যন্ত দক্ষতার সঙ্গে তিনি করোনা পরিস্থিতি সামলেছেন। এবং নিজের কার্যকালের মেয়াদ পর্যন্ত মুখ্যমন্ত্রী পদেই থাকবেন ইয়েদুরাপ্পা। কিন্তু কর্নাটকের আকাশে বাতাসে কান পাতলেই শোনা যাচ্ছে অন্য সুর।

 

Leave a Reply

error: Content is protected !!