Sunday, March 3, 2024
Latest Newsদেশফিচার নিউজ

হাসপাতালের বিল মেটাতে অক্ষম অসহায় রিকসা চালক, চাপে পড়ে সদ‍্যোজাতকেই বিক্রি করে দিলেন দম্পতি

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক:  লকডাউনে নেই কাজ। তার উপড়ে হাসপাতালের বিল গোদের উপর বিষফোঁড়া। বিল এতোটাই বেশি হয় যে তার কাছে পরিশোধ করা অসম্ভব হয়ে উঠে। হাসপাতালের বিল মেটাতে অক্ষম হওয়ার হাসপাতালের চাপে পড়ে সদ‍্যোজাতকেই বিক্রি করে দেন এক অসহায় রিকসা চালক দম্পতি। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে আগ্ৰায়।

জানা গেছে, গত সপ্তাহেই সি-সেকশনের মাধ্যমে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন ৩৬ বছরের ববিতা। অপারেশন করতে হাসপাতাল টাকা চেয়েছে ৩০ হাজার টাকা। অন্যদিকে ববিতার ওষুধপত্রের জন্য টাকা লেগেছে ৫ হাজার টাকা। কিন্ত এত টাকা পাবেন কোথা থেকে ববিতার স্বামী শিব চরণ? ৪৫ বছরের শিব পেশায় রিকসা চালক।

হাসপাতালের দাবি মতো টাকা মেটাতে অক্ষম ওই দলিত পরিবার অসহায়ভাবে নিজের সদ্যোজাতকে বিক্রি করতে বাধ্য হয়েছেন। অভিযোগ, বিল মেটাতে না পারায় হাসপাতাল থেকে বলা হয়, সদ্যোজাতকে একলক্ষ টাকায় বিক্রি করে দিতে। সন্তান নিয়ে বাড়ি ফিরতে গেলে আগে মেটাতে হবে হাসপাতালের বিল!

এমন মর্মান্তিক ও চাঞ্চল্যকর খবরে নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। টাইমস অফ ইন্ডিয়াকে জেলা ম্যাজিস্ট্রেট প্রভু এন সিং জানিয়েছেন, ‘ঘটনাটি অত্যন্ত স্পর্শকাতর। এমন ভয়াবহ ঘটনা কীভাবে ঘটনা ঘটল, তা তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।’ ঘটনায় দোষী প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

তবে এই ঘটনার কথা অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের বক্তব্য, শিশুটিকে হাসপাতাল কিনে নেয়নি, বরং ওই দরিদ্র দম্পতি শিশুটিকে দত্তক দেওয়ার জন্য দিয়ে যায়।

 

 

Leave a Reply

error: Content is protected !!