Sunday, April 21, 2024
দেশফিচার নিউজ

যোগীর রাজ্যে এনআরসি! বিদেশিদের চিহ্নিত করে তড়িঘড়ি তাড়িয়ে দেওয়ার নির্দেশ

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : তবে কি যোগীর রাজ্যেও শুরু হচ্ছে এনআরসি? উত্তরপ্রদেশ পুলিশের ডিজির এক নির্দেশকে ঘিরে এমনই জল্পনা শুরু হয়েছে। ডিজির পক্ষ থেকে বিভিন্ন জেলার পুলিশকর্তাদের উদ্দেশে পাঠানো ওই নির্দেশে বলা হয়েছে, অবিলম্বে রাজ্যে বাংলাদেশী ও অন্যান্য বিদেশিদের চিহ্নিত করতে হবে। তারপর তাদের তাড়িয়ে দিতে হবে দেশ থেকে।

উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে বিদেশিদের চিহ্নিত করে তাদের দেশে পাঠিয়ে দেওয়া হবে। রাজ্যের নিরাপত্তার স্বার্থে বিদেশিদের তাড়াতেই হবে। পুরো প্রক্রিয়াটা তদারক করবেন উচ্চপদস্থ অফিসাররা। পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে, বিভিন্ন বস্তি এলাকা, বড় স্টেশনের কাছে তল্লাশি চালাতে হবে। সন্দেহজনক কাউকে দেখলে তাকে প্রয়োজনীয় নথিপত্র দেখাতে বলতে হবে।

পর্যবেক্ষকদের ধারণা, এইভাবে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের রাজ্যেও কার্যত শুরু হয়ে গেল এনআরসি। গত মাসেই যোগী আদিত্যনাথ অসমে জাতীয় নাগরিকপঞ্জির প্রশংসা করেছিলেন। সেই সঙ্গে বলেছিলেন, যদি প্রয়োজন হয়, উত্তরপ্রদেশেও এনআরসি করবেন। উল্লেখ্য, এর আগে অসমে জাতীয় নাগরিকপঞ্জি তৈরি হয়েছে। ১৯ লক্ষ মানুষ নিজেদের নাগরিকত্ব প্রমাণ করতে না পেরে নাগরিকপঞ্জি থেকে বাদ পড়েছেন।

Leave a Reply

error: Content is protected !!