Latest Newsদেশফিচার নিউজ

ফের প্রকাশ্যে যোগীরাজ্যের স্বাস্থ্যের বেহাল দশা, হাসপাতালের বেডে শুয়ে রাস্তার কুকুর, শুরু তদন্ত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: ফের আরও একবার প্রকাশ্যে যোগীরাজ্যের স্বাস্থ্যের বেহাল দশা। হাসপাতালের বেডে শুয়ে রাস্তার কুকুর। মোরাদাবাদ জেলার একটি সরকারি হাসপাতালের ভিডিয়ো বুধবার থেকে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই রাজ্যজুরে হইচই শুরু হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রাস্তার একটি কুকুর আরামে শুয়ে রয়েছে সার্জিক্যাল ওয়ার্ডের রোগীদের বিছানায়। স্থানীয়রা অবশ্য এ দৃশ্যকে ‘পরিচিত’ই বলেছেন। ভিডিয়োটি ভাইরাল হতেই তদন্ত শুরু করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় হাসপাতালের তিনতলায় রয়েছে মহিলাদের সার্জিক্যাল ওয়ার্ড। সেখানকার ২৮ নম্বর বেডে নিশ্চিন্তে শুয়ে থাকতে দেখা গিয়েছে ওই কুকুরটিকে। এ বিষয়ে এম হাসান নামের এক স্থানীয় বাসিন্দা বলেছেন, ‘‘এতে অবাক হওয়ার কিছুই নেই। হাসপাতালে প্রায়ই কুকুর ঘুরে বেড়ায়। সুযোগ পেলে বিভিন্ন বিভাগেও ঢুকে পড়ে।’’ পরিচ্ছন্নতার অভাব এবং খারাপ ব্যবস্থাপনার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকেই দুষেছেন স্থানীয়রা।

ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে জেলা স্বাস্থ্য দফতর। মোরাদাবাদের প্রধান মেডিক্যাল অফিসার এমসি গর্গ এক সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘‘ঘটনাটি নিয়ে তদন্ত করা হচ্ছে। হাসপাতালের তিনতলায় মহিলাদের সার্জিক্যাল ওয়ার্ডের ঘটনা এটি। তদন্ত শেষ হলে এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’’ হাসপাতাল কর্মীদের গাফিলতির দিকটিও দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

 

Leave a Reply

error: Content is protected !!