Fact CheckLatest Newsফিচার নিউজ

গেরুয়া পোশাক পরে মহিলার সঙ্গে কুকর্মে লিপ্ত যোগী আদিত্যনাথ! সত্য খুঁজল দৈনিক সমাচার

দৈনিক সমাচার, ফ্যাক্ট চেকিং ডেস্ক : সম্প্রতি সোশ্যাল সাইটে যোগী আদিত্যনাথের একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, গেরুয়া বসনে এক পুরুষ ও নারী কুকর্মে লিপ্ত রয়েছেন, পাশেই বড় করে দেওয়া রয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথের ছবি। ছবিটি শেয়ার করে উত্তরপ্রদেশের নারী নিরাপত্তার ব্যাপারে প্রশ্ন তোলা হয়েছে। ফেসবুক পোস্টে ছবিটি শেয়ার করে ক্যাপশন লেখা হয়েছে, ‘‘গায়ে গেরুয়া পোষাক, মুখে রাম আর নারী, দেখলেই অন্তরে জাগে, কাম ছিঃ ছিঃ।’’

আসলে প্রাপ্তবয়স্ক ওয়েব নাটিকার একটি ভিডিও বিভ্রান্তিকরভাবে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। ছবিটি যাচাই করে দেখা গিয়েছে, এটি কোনও বাস্তবিক ঘটনার ছবি নয়। ছবিকে রিভার্স সার্চ করে জানা যায় ইউটিউবে থাকা একটি নিম্নমানের ওয়েব নাটিকা ‛বাবাজী নে খোল দিয়া নাড়া’ এর দৃশ্য। এই নাটকের বিষয়বস্ত হচ্ছে এক ভণ্ড ভেকধারী সাধু যে রগ সারিয়ে দেওয়ার ছলে মহিলাদেরকে যৌন হয়রানি করে।

নাটকে শেষ পর্যন্ত একজন মহিলা এসে এই ভণ্ড বাবার কীর্তিকলাপ সব ফাঁস করে দেয়। এই ভিডিওটিকে বেশকয়েকজন ব্যবহারকারী আপলোড করেছেন নিজেদের ইউটিউব চ্যানেলে এবং ভিডিওটি ২০১৭ সাল থেকে ইউটিউবে রয়েছে। ভুয়ো দাবি সহ ছবিগুলি ২০২০ সালের অক্টোবর মাসে ভাইরাল হয়েছিল।

Leave a Reply

error: Content is protected !!