Latest Newsফিচার নিউজরাজ্য

বাংলায় কংগ্রেসের ভরসা তিনিই, ফের প্রদেশ কংগ্রেস সভাপতি হলেন অধীর

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: বঙ্গ রাজনীতিতে অধীরে-ই আস্থা কংগ্রেসের, দ্বিতীয়বারের জন্য পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি হলেন অধীর রঞ্জন চৌধুরী। বুধবারই বিবৃতি দিয়ে কংগ্রেসের তরফে এই ঘোষণা করা হয়েছে। বর্তমানে লোকসভায় কংগ্রেসের দলনেতার দায়িত্ব পালন করছেন অধীর চৌধুরী। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানও তিনি। একই সঙ্গে ফের একবার বাংলায় দলের কাণ্ডারি হিসাবে ‘ডাকাবুকো’ এই নেতার উপরই ভরসা রাখল কংগ্রেস হাইকমান্ড।

সূত্রের খবর, বামেদের সঙ্গে জোট গড়ার দিকেও নজর দেবেন তিনি। বুধবার রাতের দিকে জাতীয় কংগ্রেসের তরফে জানানো হয় অধীরবাবুকেই প্রদেশ কংগ্রেস সভাপতি করে বাংলায় ফেরত পাঠানো হচ্ছে।  কে সি বেনুগোপাল বুধবার রাতে কংগ্রেস হাইকমান্ডের তরফে বিষয়টি এক বিজ্ঞপ্তি জারির মাধ্যমে একথা জানান।

উল্লেখ্য, বাংলায় বিশিষ্ট কংগ্রেস নেতা সোমেন মিত্রের মৃত্যুতে প্রদেশ কংগ্রেস সভাপতি পদে কে বসবেন তা নিয়ে বেশ জল্পনা ছড়িয়েছিল। প্রথম দিকে অবশ্য এগিয়ে ছিলেন প্রদীপ ভট্টাচার্য। কিন্তু পরে আব্দুল মান্নান চিঠি লেখেন হাইকমান্ডকে এবং তাতে অনুরোধ জানান অধীরবাবুকে প্রদেশ কংগ্রেস সভাপতি করার জন্য। ফলে প্রদীপ না অধীর কে হবেন পরবর্তী প্রদেশ কংগ্রেস সভাপতি তা নিয়ে কিছুটা হলেও কৌতুহল ছড়িয়েছিল। শেষে অবশ্য বাজিমাত করলেন অধীর।

 

 

Leave a Reply

error: Content is protected !!