Sunday, March 3, 2024
Latest Newsদেশফিচার নিউজ

তালি-থালা বাজিয়েও রোখা গেল না! দেশে ৪০ লাখ পার করোনা আক্রান্ত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দেশজুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছিল। এখন আনলক ৪ । লকডাউনের পাশাপাশি করোনাকে রুখতে বিভিন্ন সময় বিভিন্ন পরামর্শ দিয়েছেন বিজেপি নেতৃত্বরা। কখনো কেউ বলছেন গোমূত্র পান করতে তো আবার কখনো কেউ বলেছেন ভাবিজী পাঁপড় খেতে। এমনকি করোনার যোদ্ধাদের মনোবল বাড়াতে ও করোনাকে রুখতে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হাততালি, থালা, কাঁসর ঘন্টা ও মোমবাতি জ্বালানোরও পরামর্শ দেন। কিন্তু এতোকিছু করার পরেও কোনোভাবেই দেশে রোখা গেল না করোনাকে। দেশে করোনা আক্রান্তের গন্ডি পেরিয়ে গেল ৪০ লাখ।

চিনের উহান থেকে আসা করোনার প্রকোপ থেকে কিছুতেই নিস্তার মিলছে না মানুষের। করোনা তার দাপট বজায় রেখেছে। ক্রমশই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সামাজিক দূরত্ব, সরকারি বিধিনিষেধ কোনও কিছুই বাধ মানছে না। করোনার গতিবেগ উর্দ্ধমুখী। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস। করোনা আক্রান্তের সংখ্যার বিচারে এশিয়ার মধ্যে রয়েছে ভারত।

দেশে করোনার বাড়বাড়ন্তের কারণ হিসেবে বেশিরভাগ বিজ্ঞানীদের মতামত হচ্ছে যে, কেন্দ্র সরকার ও বিজেপি নেতৃবৃন্দ যে পরামর্শ গুলো দিয়েছেন তা সবই অবৈজ্ঞানিক ও ভিত্তিহীন। তাছাড়াও মোদী সরকারের হঠকারী সিদ্ধান্ত ও চরম গাফিলতি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব থেকে জানা যাচ্ছে, গত তিনদিন ধরে দৈনিক প্রায় ৮০ হাজারের মতো মানুষের শরীরে থাবা বসাচ্ছে কোভিড। গত ২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত হয়েছে ৮৬ হাজার ৪৩২ জন। যার ফলে ভারতে মোট সংক্রমিতের সংখ্যা পৌঁছাল ৪০ লক্ষ ২৩ হাজার ১৭৯-তে। দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থায় প্রথমে রয়েছে মহারাষ্ট্রর নাম। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থস্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু।

 

 

Leave a Reply

error: Content is protected !!