Friday, June 14, 2024
Latest Newsফিচার নিউজবিনোদন

চাষীর ছেলে থেকে শিল্পী! ইউটিউব ‛সিলভার প্লে বাটন’ পেলেন উলুবেড়িয়ার সাজিদুল

নিজস্ব সংবাদদাতা, দৈনিক সমাচার, হাওড়া: ইউটিউব থেকে ‛সিলভার প্লে বাটন’ পেলেন উলুবেড়িয়ার শিল্পী সৈয়দ সাজিদুল। উলুবেড়িয়ার ছোট্ট একটি গ্রাম গুমুকবেড়িয়ার থাকেন একাধারে শিল্পী তথা ইঞ্জিনিয়ার সৈয়দ সাজিদুল। অভাবের সংসার, কোনওরকম ভাবে দিন চলত। সাজিদুলের বাবা নিজের বিঘে আটেক জমিতে নিজেই চাষ করে সংসার চালাতেন। ছোটো বেলা থেকেই ইসলামিক নাত গাওয়ার খুব নেশা ছিলো তার। প্রথম প্রথম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেন। বর্তমানে তার ইউটিউব চ্যানেলে এক লক্ষের অধিক সাবস্ক্রাইবার।

সম্প্রতি ইউটিউব আমেরিকা থেকে ‛সিলভার প্লে বাটন’ পেয়েছেন সাজিদুল। ‛স্পটিফায়’, ‘গুগল প্লে মিউজিক’, ‛জিও সাভান’ ও ‛কলারটিউন’ সহ আরও বেশকয়েকটি মিউজিক প্ল্যাটফর্মে তার গান পাবলিশ হয়। ২০১৭ সালে ইঞ্জিনিয়ারিং পড়ার পাশাপাশি টুকটাক ২-১ টি গজল গেয়ে ইউটিউবে আপলোড করতেন সাজিদুল। এইভাবে টানা ৩ বছর নিরবিচ্ছিন্নভাবে ইউটিউবে পরিশ্রম করেন তিনি।

লকডাউন চলাকালীন বেশ সময় পেয়ে যান তিনি। পড়াশোনার ফাঁকে সময় পেলেই ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড দিতেন। এখন তার ইউটিউব চ্যানেলে তিন কোটিরও বেশী ভিউয়ার্স। সাজিদুল ২০২০ সালে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে বি-টেক কোর্স এবং ২০২২ সালে স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং নিয়ে এম-টেক কোর্স সম্পূর্ণ করেন। বর্তমান টেকনো গ্রুপ অফ ইন্ডাস্ট্রিতে কর্মরত আছেন সাজিদুল।

Leave a Reply

error: Content is protected !!