Wednesday, August 5, 2020
Latest Newsআন্তর্জাতিকফিচার নিউজ

বাবরি মসজিদ পুনঃনির্মাণের দাবিতে আন্তজার্তিক আদালতে যাচ্ছেন কুয়েতের প্রখ্যাত আইনজীবী

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : অযোধ্যায় অবৈধভাবে ভেঙে ফেলা মসজিদটির পুনঃনির্মাণের দাবিতে কুয়েতের আইনজীবী এবং মানবাধিকার কেন্দ্রের পরিচালক মিজবিল আল শুরেকার শক্তিশালী আবেদন মধ্যপ্রাচ্য জুড়ে সাড়া ফেলেছে। শুরেকা তাঁর ট্যুইটে একটি চিঠি শেয়ার করেছেন, যাতে তিনি এই বিষয়টি আন্তজার্তিক অপরাধ আদালতের (আইসিসি) কাছে পেশ করার অনুমতি দেওয়ার জন্য অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ডকে (এআইএমপিএলবি) অনুরোধ করেছেন।

তিনি লিখেছেন, ভারতের মুসলিম সম্প্রদায়ের উদ্বিগ্ন হওয়ার বিষয় এটি, বিশ্বব্যাপী ধর্মীয় ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনাটিও এই মসজিদ ধ্বংস। তাই আমি আপনাদের অনুরোধ করব আপনারা বোর্ডের অনুমোদিত সদস্যদের একটি জরুরি সভা পরিচালনা করুন এবং আমার দায়িত্বটি মঞ্জুর করুন যাতে বাবরি মসজিদ মামলাটি আন্তর্জাতিক ফৌজদারি আদালতে তোলা যায়।

তিনি ট্যুইটে আরও লিখেছেন, ভারতের মুসলমানরা একা নন, মসজিদ আল-আকসার মতো বাবরি মসজিদ বিশ্বের প্রতিটি মুসলমানের অন্তর্ভুক্ত। ন্যায়বিচার না হওয়া এবং বাবরি মসজিদটি যেখানে অবৈধভাবে ভেঙে ফেলা হয়েছিল সেখানে পুনর্নির্মাণ না হওয়া পর্যন্ত উম্মাহ নীরব থাকবে না। আমি ন্যায়বিচারের পক্ষে দাঁড়িয়েছি। তাঁর মন্তব্য, যদিও ভারতের অসহায় মুসলিম সংখ্যালঘু নীরবতায় বাধ্য হয়েছে।

 

আরও খবরাখবর পেতে যোগ দিন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রূপে

Leave a Reply

error: Content is protected !!